• সকাল ১০:০২ মিনিট বুধবার
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম
সোনারগাঁ জাদুঘরে প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

সোনারগাঁ জাদুঘরে প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ জাদুঘরের ভবন সম্প্রসারন ও অন্যান্য অবকাঠামো নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

রবিবার সকালে সোনারগাঁ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্নয়ন প্রকল্পের চারটি কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। ঊননব্বই কোটি সতের লক্ষ তেইশ হাজার দুইশত ঊনত্রিশ টাকা ব্যয়ে জাদুঘরের ভবন সম্প্রসারন, অডিটরিয়াম নির্মান, ক্যাফেটেরিয়া ভবন নির্মান ও ডাকবাংলো ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, সোনারগাঁ জাদুঘরে ৩১টি ভৌত কাঠামোর জন্য মোট একশত সাতচল্লিশ কোটি ছাব্বিশ লক্ষ আট হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বর্তমানে এ প্রকল্পের আওতায় চারটি কাজ শুরু করা হয়েছে। ধারাবাহিকভাবে পুরো প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে। আশা করা যায় দ্রুত এসব কাজ সম্পন্ন হবে।

তিনি বলেন, সরকার দেশের কারুশিল্পীদের জন্য আর্থিক প্রনোদনার ব্যবস্থা করেছে। ইতিমধ্যে প্রনোদনার অর্থ নির্দিষ্ট কারুশিল্পীদেরকে প্রদান করা হয়েছে। পাশাপাশি লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের অভ্যন্তরে কারুশিল্পীদের জন্য তৈরি করা হয়েছে কারু চত্বর। এখানে কারুশিল্পীরা তাদের কারুপণ্য তৈরি ও বিপননের সুযোগ পাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রকল্পটির মূল উদ্দেশ্য জাদুঘর ভবন নির্মাণের মাধ্যমে আরও অধিক সংখ্যক ঐতিহ্যবাহী লোক ও কারুশিল্প সামগ্রীর প্রদর্শন ব্যবস্থা সম্প্রসারণ করাসহ ভৌত অবকাঠামো সম্প্রসারণের মাধ্যমে সুবিধা বৃদ্ধি করে অধিক সংখ্যক দর্শনার্থীর ফাউন্ডেশন পরিদর্শন নিশ্চিত করা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, সংস্কৃতি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক অসীম কুমার দে, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) তোফাজ্জল হোসেন ও সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম প্রমূখ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution