• দুপুর ১:০৬ মিনিট বুধবার
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম
উপজেলা প্রশাসনের সুফল পাচ্ছে সোনারগাঁবাসীবাসী

উপজেলা প্রশাসনের সুফল পাচ্ছে সোনারগাঁবাসীবাসী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার ও আনন্দবাজার পর্যন্ত গ্র্যান্ডট্যাঙ্ক রোডে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচলরত পন্যবাহি ট্রাক ও ভারী যানবাহনের উপর নিষেধাজ্ঞার সুফল পাচ্ছে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় চলাচলরত যাত্রী সাধারণ। নিষেধাজ্ঞার পরের দিন থেকে সকাল থেকে ইফতারী পর্যন্ত নিয়মিত অবৈধ অটোরিক্সার জন্য থেমে থেমে যানজট থাকলেও আগের মতো ঘন্টার পর ঘন্টা যানজট চোখে পড়েনি। আগে ইফতারীর সময় যানজটের কবলে পড়ে অনেকে ইফতারীর সময় কোন মতে বাড়িতে পৌচ্ছতে পারলেও এখন যানজট না থাকায় নিদিষ্ট সময়ের আগেই বাড়িতে যেতে পারছে ঘুরমুখো মানুষ। এতে খুশি সাধারণ মানুষ।

জানাগেছে, সারা বাংলাদেশের ন্যায় সোনারগাঁয়ে অবৈধ ব্যাটারী চালিত অটো রিক্সা বের হবার পর থেকে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় শুরু হয় যানজট। অনভিজ্ঞ চালক আর যত্রতত্র পাকিং রাস্তার দু’পাশ ঘেষে অবৈধ ফুটপাত তৈরী করার পর থেকে সোনারগাঁ বাড়তে থাকে যানজট। এছাড়া ২০১৬ সালে সোনারগাঁয়ে দুটি ইকোনোমি জোন ঘোষনার পর থেকে পন্যবাহী ট্রাক ও ভারী যানবাহন চলাচলের ফলে গ্র্যান্ডট্যাংঙ্ক রোডে যানজট আরো প্রকোপ হতে থাকে। ফলে কয়েক বছর ধরে মোগরাপাড়া চৌরাস্তার দুই পাশে সকাল থেকে রাত পর্যন্ত দীর্ঘ সময় যানজটে নাকাল স্থানীয় এলাকাবাসী ও এ পথে চলাচলারত কয়েক হাজার যাত্রী। এ নিয়ে জনপ্রতিনিধি সাংবাদিক ও সুশীল সমাজের লোকজন উপজেলা আইন শৃঙ্খলা মিটিংয়ে বিভিন্ন সময় এ নিয়ে অভিযোগ জানানোর পর উপজেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ নিলেও বাস্তবে আলো মুখ দেখিনি। এদিকে কায়সার হাসনাত নির্বাচিত হওয়ার পর সোনারগাঁ রয়েল রির্সোটে স্মার্ট সোনারগাঁ বির্নিমানের লক্ষে আয়োজিত এক সভায় মোগরাপাড়া চৌরাস্তার যানজট নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে সম্মেলনে আশা সুশীল সমাজের প্রতিনিধিরা। এর থেকে মোগরাপাড়া ফুটওভার ব্রিজ যানজট নিরসনে কাজ শুরু করে প্রশাসন। তারই লক্ষে মাহে রমজানের শেষ দশদিন মোগরাপাড়া চৌরাস্তায় অতিরিক্ত লোকের চাপ সামলাতে ও যানজট নিরসনে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মোগরাপাড়া চৌরাস্তা দিয়ে ট্রাক ও ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয় উপজেলা প্রশাসন। নিষেধাজ্ঞার পর থেকে গত দুইদিন ধরে যানজট থাকলেও ট্রাক ও ভারী যানবাহন না থাকার কারণে আগের মতো দীর্ঘ যানজট নেই এই রোড়ে। তবে এ রোডে চলাচলরত লোকজনের অভিযোগ গ্র্যাংন্ডট্যাঙ্ক রোডের প্রবেশ মুখে অবৈধ দোকানপাট তৈরী করার ফলে গাড়ী প্রবেশ ও বাহির হতে প্রতিবন্ধকতা সৃৃষ্টি হচ্ছে এতে যানজট তৈরী হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution