• দুপুর ২:৩৪ মিনিট শনিবার
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ

এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাতের হস্তক্ষেপে অবশেষে হকার মুক্ত হলো মোগরাপাড়া চৌরাস্তার ফুটওভার ব্রিজ। গত দুই দিন ধরে প্রশাসনের বাঁধার মুখে ফুটওভার ব্রিজ ছাড়তে বাধ্য হোন হকাররা। এর আগেও কয়েকবার ফুটওভার ব্রিজটি হকারমুক্ত করা হয় কিন্তু ক’দিন পর আবার আগের রূপে ফিরে আসে ফুটওভার ব্রিজটি।

জানাগেছে, ২০০৮ সালে কায়সার হাসনাত এমপি নির্বাচিত হওয়ার পর মোগরাপাড়া চৌরাস্তার ফুটওভার ব্রিজের কাজ শুরু হয়। পরে সেতু মন্ত্রী ওবায়দুর কাদের উদ্ধোধনের পর জনগনের চলাচলের জন্য ফুটওভার ব্রিজটি খুলে দেয়া হয়। বর্তমানে ফুটওভার ব্রিজ দিয়ে দিনে কয়েক হাজার লোক ও স্কুল কলেজের শিক্ষার্থীরা চলাচল করে। ফুটওভার ব্রিজটিতে কয়েক হাজার লোক চলাচলের কারণে গত ১০/১২ বছর ধরে কিছু হকার ও ভিক্ষুকের সমাগম শুরু হয়। বর্তমানে হকার ও ভিক্ষুকের জন্য জনগনের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। ফুটওভার ব্রিজটির এক পাশ দখল করে পুরো ব্রিজের একপাশ অপর পাশ কাপড়ের দোকান, ফলের দোকান, তরকারীর দোকান ওজন মাপার যন্ত্র বসিয়ে ব্রিজটিকে সরু করে ফেলেছে। অপরদিকে ব্রিজটিতে উঠার সিড়িতে ভিক্ষুক বসার কারণে ব্রিজটি জনসাধারনের চলাচল কষ্টকর হয়ে পড়েছে। এমতাবস্থায় ব্রিজটিকে হকার মুক্ত করতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করাসহ আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে সংবাদকর্মীরা জোড়ালো আবেদনের পর মাঝে মধ্যে প্রশাসনের উদ্যোগে ফুটওভার ব্রিজটি হকার উচ্ছেদ করা হলও প্রশাস চলে গেলে তারা আবার সেখানে বসে চলাচলের প্রতিবন্ধকতা শুরু করে। স্থানীয়দের অভিযোগ এক সময় ফুটওভার ব্রিজটিতে হকাররা নিজেদের ইচ্ছামতো বসে ব্যবসা করলেও বর্তমানে নামধারী কিছু ছেচড়া নেতাকে টাকা দিয়ে এখানে বসতে হয়।

এদিকে গত কয়েকদিন আগে সোনারগাঁয়ের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাতের উদ্যোগে স্মার্ট সোনারগাঁ বির্নিমানে লক্ষে সোনারগাঁ রয়েল রির্সোটে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। সে সভায় সাংবাদিকদের পক্ষ থেকে মোগরাপাড়া চৌরাস্তা যানজট নিরসনসহ ফুটওভার ব্রিজটি হকারমুক্ত করার জন্য অনুরোধ জানানো হয়। সেই অনুরোধ ও স্মার্ট সোনারগাঁ বির্নিমানে প্রথম প্রদক্ষেপ হিসেবে প্রথমে ফুটওভার ব্রিজটিকে হকারমুক্ত করা হয়। ফলে গত দুইদিন ধরে ফুটওভার ব্রিজটিতে কোন হকার বসতে পারছেনা এতে করে ব্রিজটি দিয়ে নির্বিঘ্নে চলাচল করতে পারছে পথচারীরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution