• রাত ১১:২৮ মিনিট বৃহস্পতিবার
  • ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার
করোনার ভয়াবহতা দেখেও সচেতনতা আসছেনা সোনারগাঁবাসীর

করোনার ভয়াবহতা দেখেও সচেতনতা আসছেনা সোনারগাঁবাসীর

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডডটকমঃ টেলিভিশন ফেসবুক ও সংবাদ মাধ্যমে করোনার প্রার্দূভাবে সারা পৃথিবী ভয়াবহতা দেখে শুনেও সচেতনা আসছেনা সোনারগাঁবাসীর মধ্যে। নিজেদের তাগিদে অনেক এলাকাভিত্তিক লক ডাইন হলেও যারা লক ডাউন করেছে তারাই মানছেনা লক ডাউন। এদিকে দীর্ঘদিন ধরে প্রশাসন থেকে তাদের করোনা ভয়াবহতা সর্ম্পকে গণসচেতনা চেষ্টা করেছে বারবার ব্যর্থ হচ্ছে তারা। সারা বাংলাদেশের মধ্যে নারায়ণগঞ্জ করোনার রেড জোন হিসেবে চিহিূত হলেও সোনারগাঁবাসী হারহামেশা ঘুরে বেড়াচ্ছে নিজের মনে। প্রশাসনের পক্ষে বাঁধার সৃষ্টি করলে বাজার অথবা ঔষধের কথা বলে বাহির হচ্ছেন পথে ঘাটে। এদিকে, প্রশাসন কিছুটা শক্ত অবস্থান নেয়ায় বিকেলে অনেকে হাটবাজারে না আসলেও ক্ষেতের চকে, বাগানে অথবা নির্জন কোন স্থানে বসে তাসের আড্ডায় মগ্ধ থাকেন।

গত ৮মার্চ বাংলাদেশে করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর সরকারের পক্ষ থেকে গন সচেতনার জন্য প্রশাসনের পক্ষ থেকে নানামূর্খী পদক্ষেপ গ্রহন করা হয়। করোনা মোকাবেলায় মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মশালারও আয়োজন করা হয়। প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ও স্যানেটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। পরে প্রশাসনের নির্দেশে প্রতিটি ইউনিয়নে জনপ্রতিনিধিদের দিয়ে একটি কমিটি করে সেই কমিটির মাধ্যমে জনগণকে ঘর থেকে বাহির হওয়ার আহবান জানিয়ে মাইকিং স্যানেটাইজার বিতরণ করা হয়। এছাড়া সমাজের বিত্তশালীরা করোনা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি ত্রাণ সামগ্রী নিয়ে জনগনের পাশে দাড়ান। অসহায় দ্রারিদ্র লোকদের হাতে ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন। জনসমাগম কমাতে সরাকরের পক্ষে থেকে সরকারী, বেসরকারী অফিস আদালত বন্ধ ঘোষনা করে সকল প্রকার অনুষ্টান বন্ধ ঘোষনা করেন। জনগণকে ঘরে রাখতে সকল প্রকার গণ পরিবহনও বন্ধ ঘোষনা করা হয়। এদিকে, সারা দেশের মধ্যে নারায়ণগঞ্জে করোনা রোগীর সংখ্যা আশংকাজনক হারে বেশী। মৃত্যুও মিছিলে সরকারী হিসেবে ৬জন এবং উপসর্গ নিয়ে আরো বেশ কয়েকজন মারা গেছেন। এমন ভয়াবহতা দেখেও সচেতনা আসছেনা সোনারগাঁবাসীর মধ্যে। তারা আগের মতোই হাটে-বাজারে ভীড় করছেন।

সোনারগাঁয়ে কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, সোনারগাঁও পৌরসভার আদমপুর বাজারে অগনিত মানুষের ভীড়। তাদের দেখলে মনে হয় কাল পৃথিবীর শেষ দিন আজই সব কিনে নিতে হবে। অপরদিকে, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতিদিনই সকাল থেকে বিকাল পর্যন্ত দেখা যায় অগনিত মানুষের আনাগোনা। একই অবস্থা উপজেলা নামীদামি বাজার ও ষ্ট্যান্ডগুলোতে। এছাড়া হাট-বাজারের ইজারাদাররা প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে প্রতি সপ্তাহে হাট বসান নিদিষ্ট স্থানে। প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি হাট-বাজার ও ষ্ট্যান্ডগুলোতে গিয়ে মানুষকে বুঝিয়ে বাড়িতে পাঠালেও তারা চলে আসার পর আবারও আগের অবস্থায় ফিরে আসে। অনেক অভিযোগ করেন প্রশাসনের লোকজন কোন বাজারে ঢুকলে তাদের দেখতে এলাকার মহিলা পুরুষরা জড়ো হয়ে আসেন প্রশাসনকে দেখতে। এমতাবস্থায় সোনারগাঁবাসীকে বুঝাতে বুঝাতে ক্লান্ত সোনারগাঁয়ের প্রশাসন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution