• বিকাল ৪:২০ মিনিট বুধবার
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম
কাঁচপুরে এসে শিল্প পুলিশের ডিআইজি ঈদ যাত্রা উপলক্ষে যা বললেন

কাঁচপুরে এসে শিল্প পুলিশের ডিআইজি ঈদ যাত্রা উপলক্ষে যা বললেন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  গার্মেন্টসসহ শিল্প প্রতিষ্ঠানগুলোতে তিন-চারদিনে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে রাস্তাঘাটে চাপ কম পড়বে, ঈদযাত্রা সহনীয় হবে বলে মন্তব্য করেছেন শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া। তিনি বলেন, সবাই এক সঙ্গে বাড়ি যেতে চাইলে রাস্তাঘাটে ট্রাফিক জ্যামের সৃষ্টি হবে। এজন্য মালিকপক্ষকে আমরা অনুরোধ করেছি তারা যাতে ধাপে ছুটি দেন, তাহলে ঈদযাত্রাটা সবার জন্য সহনীয় হবে। ঈদের পূর্বেই শ্রমিকদের বেতন-বোনাস যাতে পরিশোধ করা সেটা নিয়ে কাজ করছে শিল্প পুলিশ।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুরে অবস্থিত রপ্তানীমুখী এ্যাসকোয়্যার লিমিটেড গার্মেন্টস পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আসাদুজ্জামান, শিল্প পুলিশ-৪ পুলিশ সুপার শারমিন আক্তার, সহকারী পুলিশ সুপার মো. আইনুল হক, এস এম আজিজুল হক, গনেশ গোপাল বিশ্বাস, পরিদর্শক সেলিম বাদশা প্রমুখ।

শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া বলেন, শ্রম মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে ঈদের ছুটি ঘোষণা করা হবে সেটা যেন শিল্প প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে দেওয়া হয়। ধাপে ধাপে ছুটি দেওয়া হলে হ্রাসটা কম হবে। একেবারে সবাই বাড়ি যেতে চাইলে রাস্তাঘাটে ট্রাফিক জ্যামের সৃষ্টি হবে। এজন্য আমরা মালিকপক্ষকে অনুরোধ করেছি, তারা যেন পর্যায়ক্রমে ছুটি দেন। পর্যায়ক্রমে তিন-চার দিনে যদি ছুটি দেওয়া হলে আমাদের রাস্তাঘাটে চাপ কম পড়বে, সবার জন্য ঈদযাত্রাটা সহনীয় হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী ১০ অথবা ১১ এপ্রিল ঈদুল ফিতর উপলক্ষ্যে গার্মেন্টসসহ অন্যান্য শিল্প সেক্টরে যাতে ঈদের পূর্বে বেতন ভাতা- বোনাস পরিশোধ করা হয় শ্রমিক-মালিক প্রতিনিধি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শিল্প পুলিশ সবাই মিলে একাধিক সভা করা হয়েছে। আমরা মালিক প্রতিনিধিদের বলেছি, ঈদের পূর্বে তারা যাতে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করেন। কারণ ঈদের পূর্বে বেতন-বোনাস পরিশোধ করা না হলে শ্রমিক বিক্ষোভ, রাস্তাঘাটে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। ঈদের সময় ঘরমুখো মানুষের-এটা একটা সমস্যার সৃষ্টি করবে। এটা যেন না হয় আমাদের দিক থেকে আমরা চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য আছে কোন প্রতিষ্ঠানগুলোতে সমস্যা হতে পারে, সেজন্য শিল্প পুলিশ কাজ করে যাচ্ছে। মালিকপক্ষ যেকোনভাবে ঈদের আগে বেতন-বোনাস পরিশোধ করতে পারেন। আমাদের শ্রমিক ভাই-বোন যারা আছেন, তারা যেন ঈদের পূর্বে বেতন-বোনাস নিয়ে বাড়ি যেতে পারেন। আনন্দ ও উৎসবের সঙ্গে তারা যাতে ঈদ উদযাপন করতে পারেন সেই চেষ্টা চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution