• রাত ২:৪২ মিনিট মঙ্গলবার
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সরব চেয়ারম্যানরা হঠাৎ নিরব

সরব চেয়ারম্যানরা হঠাৎ নিরব

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জনপ্রতিনিধিরা গত বছর খানেক আগ থেকেই নির্বাচিত চেয়ারম্যানরা ফের নির্বাচনে জয়ী হতে মাঠে ঘাটে সরব হয়ে উঠেন। প্রতিটি নির্বাচিত চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত ও নৌকার মনোনয়ন পেতে প্রকাশ্যে ও গোপনে স্থানীয় সাংসদ ও স্থাণীয় আওয়ামীলীগের নেতাদের সাথে নির্বাচনী প্রচারনায় সরব হয়ে উঠেন। কিন্তু সোনারগাঁ রয়েল রির্সোটে মুামুনুল হক কান্ড ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি পূর্ণগঠন করার পর অনেকটাই নিরব হয়ে গেছেন সেই চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীরা। এখন প্রকাশ্যে তাদের তেমন একটা দেখা যায় না কোন নেতার সাথে। যারামাত্র আহবায়ক কমিটিতে স্থান পেয়েছেন তারা মাঝে মধ্যে আহবায়ক কমিটির কোন মিটিংয়ে একত্রিত হলেও পরক্ষনে তাদের কোন কর্মকান্ডে দেখা মিলেনা।

সুত্র থেকে জানা যায়, করোনা শুরু হওয়ার আগে সোনারগাঁও পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলো নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন আবাস দিয়ে আসছিলেন। সেই আবাসের পর থেকে উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্র্থীরা উপজেলা বিভিন্ন এলাকায় বিভিন্ন নেতার ছবি সম্বলিত ফেস্টুন ব্যানার লাগিয়ে পুরো উপজেলা রঙ্গিন করে তোলেন। বিশেষ করে আওয়ামীলীগের জাতীয় অনুষ্ঠানগুলোতে তাদের প্রচারনা ছিল সবচেয়ে বেশী। নির্বাচনে অংশ গ্রহন, দলীয় মনোনয়ন ও নির্বাচিত চেয়ারম্যান পূনরায় নির্বাচিত হওয়ার জন্য স্থানীয় সাংসদ ও আওয়ামীলীগের নেতাদের সাথে সুসর্ম্পক গড়ে তুলেন। নেতাদের খুশি করতে তারা বিভিন্ন সভা-সমাবেশে নেতাকর্মীদের নিয়ে স্বতঃপূতভাবে অংশ গ্রহন করেন। এছাড়া তারা পূনরায় নির্বাচিত হতে উপজেলার সকল জনপ্রতিনিধিদের নিয়ে সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম নামে একটি সংগঠনও করেন। কিন্তুু চলতি বছরের ৩রা এপ্রিল সোনারগাঁ রয়েল রির্সোটে মাওলানা মানুনুর হক কান্ডের পর কয়েকটি মামলা ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি পূর্নগঠন করার পর চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থীরা অনেকটা নিরব হয়ে যান। এছাড়া একাাধিক নেতার একাধিক চেয়ারম্যান ও একাধিক প্রার্থী থাকায় চেয়ারম্যানদের কাছে নেতাদের কদরও অনেকটা বেড়ে যায়।

এদিকে, করোনাকালীন সময়েও এবার অনেক চেয়ারম্যানরাও ছিলেন আন্ডারগ্রাউন্ডে। করোনাকালীন সময়ে সরকারী ত্রান ছাড়া দুই একজন চেয়ারম্যান নিজস্ব অর্থায়ন ছাড়া কেউ মানবতার সাহায্যার্থে এগিয়ে আসতে দেখা যায়নি।

নাম না প্রকাশ করা শর্তে অনেক চেয়ারম্যান নিউজ সোনারগাঁ’কে জানান, মানুনুল হক কান্ডের পর উপজেলা আওয়ামীলীগের দলীয় নেতা থেকে শুরু করে জাতীয়পার্টিসহ অনেক নেতার বিরুদ্ধে হয়রানী ও উদ্দেশ্য প্রনোদিত ভাবে কয়েকটি মামলা হয়েছে। এতে অনেক ইউনিয়নের চেয়ারম্যানরা বেকায়দায় পড়েছেন। এ মামলায় একজন চেয়ারম্যান গ্রেফতারও হোন। এছাড়া নতুন করে উপজেলা আহবায়ক কমিটি ঘোষনার পর উপজেলার নির্বাচনী প্রেক্ষাপট বদলাতে থাকে। সেই প্রেক্ষাপটে চেয়ারম্যানরা কাকে ছেড়ে কাকে ধরবেন সে চিন্তায় দিন কাটাচ্ছেন। এক নেতার কাছে গেলে অন্য নেতারা তাদের উপর নাখোস হোন। এতে নির্বাচনে মনোয়ন ও নির্বাচিত হতে তারা তাদের বিরুদ্ধে অবস্থান নিতে পারেন। সে জন্য সব নেতাকে বাদ দিয়ে যে যার যার মতো নিজের ইউনিয়নের জনগনকে সময় দিচ্ছেন যাতে কোন নেতার উপর ভর করে নয় জনগনের উপর ভর করে আগামী নির্বাচনে জয় লাভ করতে যারেন। সেই জন্যই সরব চেয়ারম্যানরা হঠাৎ করে নিরব হয়ে গেছেন।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution