• রাত ১:২০ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ

সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে  অনলাইনে শিক্ষক বদলীতে অনিয়মের  অভিযোগ উঠেছে।  বিভিন্ন শিক্ষকদের সাথে আতাঁত করে যোগ্য শিক্ষকদের যোগ্য জায়গায় বদলি না করে অযোগ্যদের বদলি বহাল করায় শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

তথ্যমতে জানা যায়, সোনারগাঁ উপজেলায় ১১৩ টি সরকার প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে কয়েকটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এই শুন্য পদগুলি পূরণের জন্য গত ৩০শে মার্চ অনলাইনে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়।সেই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষক মোট ৩৭ জন বদলীর আবেদন জমা দিয়েছেন। সেই আবেদনের যাচাই-বাছাই করে উপজেলা শিক্ষা অফিসার দৌলতুর রহমান ৩৫ জনের আবেদন বাতিল ঘোষণা করে ২ জনকে বহাল রেখেছেন।

সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষকরা জানান, অনলাইনের তথ্য মোতাবেক বদলী আগ্রাহী প্রতিটি শিক্ষক তাদের যোগ্যতানুযায়ী আবেদন করেছেন। সেই আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যাচাই-বাছাই করে তাদের বিজ্ঞতি মোতাবেক শিক্ষকদের বদলী নিবেন নয়তো কাউকে বাদ দিবেন। কিন্তু প্রাথমিক শিক্ষা অফিস সেগুলো যাচাই-বাছাই না করে যোগ্য শিক্ষকদের নির্বাচিত না করে অযোগ্য ২জন শিক্ষকের বদলি বহাল রেখেছেন। এতে করে শিক্ষকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে।এ বিষয়ে বদলীর আবেদন করা শিক্ষকগণ জানিয়েছেন, যেহেতু ৩৭ জনের মধ্যে ৩৫ জনকে বাদ দেয়া হয়েছে সেহেতু মনে হচ্ছে প্রক্রিয়াটি স্বচ্ছ হয়নি তাই পূনরায় তদন্তের মাধ্যমে এই বদলি প্রক্রিয়া সঠিক জায়গায় দেওয়া হোক। এটাই আমরা চাই। কোন দালাল চক্রের মাধ্যমে যাতে কাউকে সুযোগ-সুবিধা দেওয়া না হয়।জানা যায়, সোনারগাঁ উপজেলার বাড়ি মজলিশ সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, ভবনাথপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, হাড়িয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, ফতেপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, চরলাল সরকারি প্রাথমিক বিদ‍্যালয় এই কয়টি বিদ‍্যালয়ে পদ শূন‍্যের কারনে সর্ব মোট ১০জন শিক্ষক এর দরকার। সেখানে শিক্ষকদের আবেদন অনুযায়ী দুরত্ব কারো কারো কম বেশী হতে পারে। সেজন্য সেগুলো সময় নিয়ে যাচাই-বাছাই করে বদলী করার প্রয়োজন রয়েছে বলে মনে করেছেন সংশ্লিষ্টরা। গনহারে এবাবে ৩৫ জনের আবেদন বাতিল হয় কিভাবে? শুধু এখানে দুই জন টিকে যায়। আরো তো আট জন শিক্ষকের প্রয়োজন রয়েছে। তাদের সমস্যা কিভাবে সমাধান করা হবে। এদের বদলীর জন্য আবার বিজ্ঞপ্তির মাধ‍্যমে শিক্ষক বদলি দিতে হবে।
সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৌলতুর রহমান এর কাছে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকের দূরত্ব সঠিক মত দেওয়া হয় নাই,সেই জন্য তাদেরকে বাতিল করা হয়েছে। তবে আপনাদের কাছে তথ্য পেয়েছি যেহেতু এটা পুনরায় আবার বিবেচনা করা হবে এবং দেখানো হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution