• সকাল ১১:৩২ মিনিট মঙ্গলবার
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সোনারগাঁয়ে চলতি মাসে ৪৫ ডেঙ্গু রোগী সনাক্ত

সোনারগাঁয়ে চলতি মাসে ৪৫ ডেঙ্গু রোগী সনাক্ত

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ডেঙ্গু প্রকোপে কাঁপছে দেশ। সারা দেশের ন্যায় সোনারগাঁয়ে বাড়ছে ডেঙ্গুর রোগীর সংখ্যা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে চলতি মাসেই ৪৫ রোগী রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে বেশীর ভাগ রোগীকেই সেবা দিয়ে সুস্থ করে ছাড় দেয়া হয়েছে বাকি রোগীদের হাসপাতালে ভর্তি নিয়ে চিৎকিৎসা প্রদান করা হচ্ছে। তবে দু:সংবাদের মধ্যে মধ্যেও আশার আলো রয়েছে যারা ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের কারো অবস্থাই গুরুতর নয়। সবাই স্বাভাবিক ভাবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর যারা এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছের তাদের অবস্থাও শঙ্কামুক্ত।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোহসিন হোসেন সিজান জানান, বছরের এ সময়টাতে ডেঙ্গু জ্বরের প্রকোপটা বাড়তে থাকে। তিনি জানান, গত মাসে ডেঙ্গু রোগীর সংখ্যা কম থাকলেও চলতি মাসে ডেঙ্গুর রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে প্রতিদিনই গানিতিক হারে ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে আসেন রোগীরা। এ পর্যন্ত চলতি মাসে সোনারগাঁয়ে ৪৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন তাদের মধ্যে ৩৫ জন রোগী সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় চলে গেছেন বর্তমানে ১০ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের সুস্থ করতে হাসপাতাল থেকে ঔষধপত্র আলাদা আলাদা মশারী প্রদান করা হয়েছে। তবে তিনি জানান, সারা দেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ার কারণে ডেঙ্গু জ্বর পরিক্ষা করার মতো কিট নেই সেই জন্য রোগীদের সেবা ব্যাহত হচ্ছে। যারা আসছে তাদের স্বাভাবিক ভাবে দেখে ডেঙ্গুর সিমটম ধরা পড়লে বাহির থেকে ডেঙ্গু পরিক্ষা করে হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তিনি বলেন, স্বাভাবিক ভাবে যাদের  উচ্চ জ্বর (40°C/104°F) তীব্র মাথার যন্ত্রণা, চোখের পিছনে ব্যথার অনুভূতি, মাংসপেশি এবং অস্থি সন্ধি (bone) তে যন্ত্রণা, বমিভাব, মাথাঘোরা, গ্রন্থি ফুলে যাওয়া, ত্বকে বিভিন্ন স্থানে ফুসকুসেসহ অন্যান্য সিমটম থাকলে এসব রেগীদের দ্রুত ডেঙ্গু পরিক্ষার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution