• দুপুর ১:৪৫ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র
সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে তুলছে বয়স্ক ভাতার টাকা

সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে তুলছে বয়স্ক ভাতার টাকা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে তুলতে হচ্ছে বয়স্ক ভাতার টাকা। উপজেলার বিভিন্ন সরকারি ব্যাংকের শাখায় দুই থেকে তিনশত মানুষ এক সাথে ভিড় করে এ টাকা উত্তোলন করছেন। পাশাপাশি টাকা তুলতে এসে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ভোগান্তির শিকার হচ্ছেন এসব বয়ষ্ক ব্যক্তিরা। সোমবার দুপুরে কৃষি ব্যাংকের উপজেলার মহজমপুর শাখায় দু’শতাধিক বয়ষ্ক মানুষকে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে এ টাকা উত্তোলন করতে দেখা গেছে।

সরেজমিনে দেখে যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর কৃষি ব্যাংক শাখায় সোমবার বয়স্ক ভাতার টাকার জন্য প্রায় দু’শতাধিক দরিদ্র মানুষ সকাল ৯ টা থেকে ব্যাংকের নিচে এসে ভিড় করে। এসময় অল্প জায়গায় গাদাগাদি করে তারা বসে থাকলেও তাদের কারো মুখেই মাস্ক ছিল না। ব্যাংকের পক্ষ থেকে হাত ধোঁয়ার কোন ব্যবস্থাও রাখা হয়নি।পরে দুপুর ১২টায় ব্যাংক কর্মকর্তরা ভাতা দেয়ার কার্যক্রম শুরু করেন।

বয়ষ্ক ভাতা নিতে আসা নুরজাহান বেগম (৭০) বলেন, সকাল ৯ টা থেকে বসে আছি কখন টাকা পাবো জানি না। প্রতিবার টাকা নিতে সকালে আসলে বিকালে যেতে হয় । দুপুরে না খেয়ে বসে থাকতে হয় । করোনার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন এসব কিছুই জানেন না।

বুরুমদী গ্রামের রাবেয়া আক্তার (৭৫) জানান, টাকা তুলতে এসে সবসময় ভোগান্তিতে পড়তে হয় । আমাদের ভাতার টাকা যদি মোবাইলের মাধ্যমে পেতাম তাহলে আমরা ভোগান্তি থেকে রক্ষা পেতাম ।

এ ব্যাপারে কৃষি ব্যাংক মহজপুর শাখার ম্যানেজার মোঃ হায়দার আলী জানান, এখানে ভাতা নিতে আসা সকলের বই জমা নেয়া হয়েছে শীট তৈরি করে টাকা দেয়া শুরু করবো। আশা করি দুইটার মধ্যে তাদের কার্যক্রম শেষ করতে পারবো। করোনা সংক্রমন রোধে ব্যাংকের এ শাখায় কোন ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তা জানতে চাইলে তিনি বলেন আমাদের এখানে এ ধরনের কোন ব্যবস্থা নেয়া হয়নি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution