• বিকাল ৫:২৯ মিনিট মঙ্গলবার
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
করোনা আতঙ্কে বাড়ী মজলিশ ও বাড়ি চিনিষ দুই গ্রামের মানুষ

করোনা আতঙ্কে বাড়ী মজলিশ ও বাড়ি চিনিষ দুই গ্রামের মানুষ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টফোর ডটকম: দিন যত গড়াচ্ছে সোনারগাঁয়ে করোনা আতঙ্ক দিন দিন বাড়ছে। গত এ মাসে সোনারগাঁয়ে ৮৩জন করোনা রোগী সনাক্ত হয়েছে। প্রতিদিনই বাড়ছে জ্যামিতিক হারে এ সংখ্যা। আর এ সংখ্যায় বর্তমানে সবচেয়ে বেশী যোগ হচ্ছে মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিশ ও বাড়ী চিনিষ গ্রামে। গত ১ সপ্তাহে বাড়ী মজলিশ এলাকায় ২২ জনেরও বেশী করোন রোগী সনাক্ত হয়েছে। যা থেকে বাদ পরেনি শিশুরাও। হঠাৎ করে দুটি গ্রামে করোনা রোগী রেড়ে যাওয়ায় আতঙ্ক বিরাজ করছে দুই গ্রামের প্রতিটি ঘরে।

জানাগেছে, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ী মজলিশ ও বাড়ী চিনিষ দুটি গ্রামই ঘনবসতিপুর্ণ। এলাকাটি মোগরাপাড়া চৌরাস্তার পাশে হওয়ায় স্থানীয় লোকদের পাশাপাশি অনেক বহিরাগতরাও বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। এতো লোকের ফলে দুটি গ্রামেই শারীরিক দুরত্ব বজায় রাখা সম্ভব না। এছাড়া অতিরিক্ত বহিবারগত থাকায় নিয়ম অনুযায়ী লকডাউন মানেনি কেউ। এছাড়া স্থানীয় সমাজ ব্যবস্থা দুর্বল থাকায় স্থাণীয়দের কথাও শুনতেন না ভাড়াটিয়ারা। ফলে তারা বিভিন্ন স্থান থেকে কাজকর্ম শেষ করে দোকান ও পাড়া মহল্লায় যে যার মতো আড্ডা দিতেন। এতে শারীরিক দুরত্ব বজায় না থাকায় একজন করোরা আক্রান্ত ব্যক্তি থেকে বাড়তে বাড়তে গত এক সপ্তাহে সেখানে এক জনপ্রতিনিধি ও তার সহধর্মিনীসহ করোনা রোগী সংখ্যা বেড়ে ২২ জনের মতো হয়েছে। এছাড়া আরো বহু মানুষ করোনার উপসর্গ নিয়ে অসুস্থ রয়েছেন। এতে অনেকের নমুনা সংগ্রহ করা হলেও লোকবলের অভাবে অনেক পরিবারের নমুনা সংগ্রহ করাও সম্ভব হচ্ছেনা। তারা ডাক্তারের পরামর্শ মতো বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

বাড়ী মজলিশ গ্রামের বাসিন্দা বুলবুল আহম্মেদ জানান, করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে আমি এলাকার লোকদের বাড়িতে অবস্থান করার জন্য অনেক অনুরোধ করেছি। কিন্তু তারা করোনাকে কোন পাত্তা না দিয়ে স্থানীয় দোকানে বসে দিনরাত আড্ডা দিতো। এমনকি বিদেশ ফেরত লোকগুলোও তাদের সাথে এসে যোগ দিতো। এখন বর্তমানে বাড়ী চিনিষ ও বাড়ী মজলিশ গ্রামের অবস্থা খুবই খারাপ। প্রতিটি ঘরেই জ্বর ঠান্ডা ও কার্শিতে আক্রান্ত করোনার উপসর্গের রোগী রয়েছে। কয়েকটি পরিবারের সবাই অসুস্থ হয়ে বাসায় চিকিৎসা নিচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অনেকের নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে এখনও বহুলোক পরিক্ষার বাকি আছে। যাদের মধ্যে ২ বছরের শিশুও রয়েছে। অনেকে আবার করোনা আক্রান্ত হয়েছে  কোয়ারেন্টারে থাকছেন না। কারণে অকারণে ঘর থেকে বাহিরে গিয়ে বাজার সদাই করছেন। এতে আরো বহু লোক আক্রান্ত হবার আশঙ্কা রযেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা পলাশ কুমার সাহা জানান, বাড়ি মজলিশ ও বাড়ি চিনিষ এলাকার অনেকের নমুনা পরিক্ষা করে করোনা পজেটিভ পেয়েছি। আরো অনেকের নমুনা সংগ্রহ করা হয়েছে। লোকবলের অভাবে সবার নমুনা একসাথে সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। সিরিয়ার অনুয়ারী সবাইকে পরিক্ষা করা হবে। যারা অসুস্থ রয়েছে তাদের বাড়িতে চিকিৎসা দেয়া হচ্ছে। আমাদের এখান থেকে প্রতিদিনই ডাক্তার গিয়ে তাদের পরামর্শ ও খোঁজখবর নিচ্ছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution