• রাত ৯:১১ মিনিট মঙ্গলবার
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ
সোনারগাঁয়ে আম্পনের কারণে পানিতে তলিয়ে গেছে পাকা ধান

সোনারগাঁয়ে আম্পনের কারণে পানিতে তলিয়ে গেছে পাকা ধান

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে ব্রক্ষ্মপুত্র নদের পানি বেড়ে যাওয়ায় সোনারগাঁ উপজেলার সমমান্দি ইউনিয়নের মামুদি ও হরিহরদী গ্রামের প্রায় ৬০ বিঘা জমির পাকা বোরো ধান পানির নিচে তলিয়ে গেছে। হঠাৎ করে পাকা ধান পানিতে তলিয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয় কৃষকরা। ফলে শ্রমিক না পেয়ে নিজেরাই পরিবার পরিজন নিয়ে ধান কেটে বাড়িতে তোলার চেষ্টা করছেন। পাকা ধান তলিয়ে যাওয়া ব্যাপক ক্ষতির আশাঙ্কাও করছে ভুক্তভোগী কৃষকরা।

উপজেলা সমমান্দি ইউনিয়নের মামুরদি গ্রামের কৃষক আবদুল্লাহ, শহিদুল্লাহ ও আজিজুল জানান, গতকাল রাত থেকে শুরু হওয়া ঘুর্নিঝড় আম্পান শুরু হওয়ায় মামুদি ও হরেহরদি গ্রামে তাদের প্রায় ৬০ বিঘা জমির পাকা বোরো ধান পানিয়ে তলিয়ে যায়। ধানগুলো সবে মাত্র পাকা ধরেছে দু একদিনের মধ্যে কাটার উপযোগী হয়ে উঠতো। এসময় ঘুর্ণিঝড় আম্পানের কারণে ব্রক্ষ্মপুত্র নদের পানি বেড়ে গিয়ে তাদের ধান ক্ষেতে প্রবেশ করে পাকা ধান পানির নিচে তলিয়ে যায়। বৃহস্পতিবার সকাল বেলা পানির নিচে তলিয়ে যাওয়া ধান বাধ্য হয়ে শ্রমিক না পেয়ে নিজেরাই পরিবার পরিজন নিয়ে বাড়িতে তুলেছেন। পানির নিচ থেকে ধান কেটে তুলেতে গিয়ে ধানের অনেক ক্ষতি হয়ে গেছে বলেও তারা জানান। এছাড়া ঝড়ের কারণে থেমে থেমে বৃষ্টি আশার কারনে বাড়িতে তোলা কাটা ধান পচে যাওয়ারও আশঙ্কা রয়েছে। যদি দু একদিনের মধ্যে রোদ ঝড় থেমে রোদ উঠে তাহলে হয়তো বড় ক্ষতির হাত থেকে তারা বেচে যেতে পারেন। নয়তো ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন তারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, খবর পেয়ে আমি সরেজমিনে কৃষকের ক্ষেত পরিদর্শন করেছি। কৃষকরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সে ব্যাপারে আমাদের দৃষ্টি রয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution