• রাত ৮:১৯ মিনিট মঙ্গলবার
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা
৩১ আগস্ট থেকে আগের ভাড়ায় নিবে সোনারগাঁয়ের সকল গণপরিবহন

৩১ আগস্ট থেকে আগের ভাড়ায় নিবে সোনারগাঁয়ের সকল গণপরিবহন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতিকে কেন্দ্র করে জনগণের সুবিধার্থে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় গণপরিবহন চালু করেছিল সরকার। তারই ধারাবাহিকতায় সোনারগাঁয়েও ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় সোনারগাঁ থেকে ঢাকা সহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিবহনের বাস যাতায়াত করে আসছিল। তবে এবার সারাদেশের মতো সোনারগাঁয়েও আগের ভাড়ায় ফিরে আসবে বিভিন্ন পরিবহণের বাসগুলো।

১৯ আগস্ট বুধবার বিআরটিএর বৈঠকে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে আগের নিয়মিত ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়েছে। সেই সঙ্গে শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। আর প্রজ্ঞাপন জারির পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়ে যাবে বলে জানা গেছে।

সূত্র বলছে, প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর অনুমতি দিয়েছিল সরকার। গণপরিবহনে সামাজিক দূরত্ব রক্ষায় ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিতে বলা হয়। আর এজন্য ৬০ শতাংশ ভাড়াও বাড়ানো হয়। যার ধারাবাহিকতায় সারাদেশের মতো সোনারগাঁয়েও ভাড়া বৃদ্ধি করে শর্তসাপেক্ষে বাস চলাচল শুরু করেছিল।

কিন্তু সাস্থ্যসুরক্ষা নিশ্চিতে যেসকল শর্তের কথা বলা হয়েছিল প্রথম থেকেই সে সকল শর্তের খুব কম অংশই পূরণ হলেও স্বাস্থসুরক্ষা কিছুটা নিশ্চিত হলেও সাম্প্রতিক সময়ে কোনো সুরক্ষার বালাই ছিল না সোনারগাঁয়ের গণপরিবহনগুলোতে।

জানা যায়, গত ৩১ মে থেকে মানুষের জন্য ১৫ নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করে সরকার। শর্ত অনুযায়ী হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহারসহ টার্মিনাল এবং স্টেশনে সাবান ও পানির ব্যবস্থা রাখা এবং ট্রিপ শুরুর আগে ও পরে জীবাণুনাশক স্প্রে করার কথা বলা হলেও বর্তমানে এগুলোর দেখা মিলছে না।

ফলে সারাদেশেই দাবি উঠে বর্ধিত ভাড়া বাতিলের। সেই সাথে গত ১২ আগস্ট অ্যাডভোকেট মো. আতিকুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হাসিম উদ্দিন গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান।

যার সূত্র ধরে ১৯ আগস্ট বুধবার অনুষ্ঠিত বিআরটিএর বৈঠকে সেসব দাবির পরিপ্রেক্ষিতে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে আগের নিয়মিত ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়। আর ওই বৈঠকে বিআরটিএ  চেয়ারম্যানের সভাপতিত্বে বৈঠকে মালিক ও শ্রমিক প্রতিনিধি, ডিএমপি, হাইওয়ে পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৩১ আগস্ট পর্যন্ত বর্ধিত ভাড়া এবং পাশাপাশি দুই সিটের একটি খালি রেখেই বাস চলবে। সেপ্টেম্বরের এক তারিখ থেকে করোনা পরিস্থিতি শুরু হওয়ার আগে যেমন ভাড়া ছিল সেই ভাড়া কার্যকর হবে। তবে পাশাপাশি সিটে বসলেও যাত্রীদের অবশ্যই মাস্ক পারতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution