• বিকাল ৩:৪৯ মিনিট মঙ্গলবার
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা
সোনারগাঁও পৌরসভা নির্বাচনে আগ্রাহ নেই বিএনপি প্রার্থীদের

সোনারগাঁও পৌরসভা নির্বাচনে আগ্রাহ নেই বিএনপি প্রার্থীদের

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: চলতি বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ইসি’র পক্ষ থেকেও যথা সময়ে পৌর নির্বাচন ও ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সিদ্বান্ত নেয়া হয়েছে। এদিকে দিন যতই ঘনিয়ে আসছে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী ও কাউন্সিলরদের দৌড়ঝাপও বাড়ছে। দলীয় প্রতিকে পৌর মেয়র নির্বাচন অনুষ্ঠিত হবার কারনে দলীয় মনোনয়ন পেতে মেয়র প্রার্থীরা পৌরসভার বিভিন্ন এলাকায় জনগনের সাথে উঠান বৈঠক ও মত বিনিময় করে তাদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন সাথে মেয়র প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে হ্যাভী ওয়েট নেতাদেরকেও কাছে টানার চেষ্টা করছেন। পৌর নির্বাচনকে ঘিরে ক্ষমতাশীল দল আওয়ামীলীগের একাধিক প্রার্থী ইতিমধ্যে মাঠে দেখা গেলেও পৌর নির্বাচনে আগ্রাহ নেই বিএনপি প্রার্থীদের। কয়েক মাস পর ডিসেম্বর মাস ঘনিয়ে আসলেও এখনো দেখা মেলেনি কোন বিএনপি প্রার্থীর। ফলে অনেকটাই হতাশ পৌর বিএনপির নেতাকর্মী ও সমর্থরা।

জানাগেছে, গত পৌরসভা নির্বাচন থেকে দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফলে মেয়র নির্বাচন করতে কেন্দ্রীয় নেতাদের দেয়া মনোনয়ন উপর নির্ভর করে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করা। ফলে জাতীয় নির্বাচনের মতোই এ নির্বাচনে দলীয় নেতাদের সমর্থন অবশ্যকীয়। তাই নির্বাচন ঘনিয়ে আসার আগেই কেন্দ্র থেকে শুরু করে স্থানীয় নেতাদের সর্মথন পেতে প্রার্থীরা দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। পাশাপাশি পৌরবাসীর সমর্থনের জন্যও প্রচারনা অব্যাহত রাখেছেন। তাই আগামী নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে আওয়ামীলীগের একাধিক প্রার্থী মাঠে কাজ শুরু করেছেন। তারা দলীয় সমর্থন পেতে রাতে নেতাদের পিছনে পিছনে ও দিনে পৌরসভার বিভিন্ন স্থানে মত বিনিময় ও উঠান বৈঠক করেছেন। আগামী পৌর নির্বাচনে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও ২০১১ সালে পৌর নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী গাজী মুজিবুর রহমান, নারায়ণগঞ্জ যুব আইনজীবি পরিষদের সভাপতি ও গত ২০১৫ সালে আওয়ামীলীগের পৌর নির্বাচনে দলীয় প্রতিকে নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী এডভোকেট ফজলে রাব্বি, ঢাকা কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি ছগীর আহম্মেদ ও আওয়ামী যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা মাঠে নেমেছেন । অপরদিকে বিএনপি থেকে এখনো পর্যন্ত কোন প্রার্থী মেয়র নির্বাচনের জন্য পৌরসভার মাঠে ঘাটে দেখা যায়নি। দলের পকক্ষ থেকেও কাকে পৌর নির্বাচনে মনোনয়ন দেয়া হবে সে বিষয়েও সিদ্বান্ত নেয়া হয়নি। তবে দু’একদিনের মধ্যে মান্নান পন্থীদের একটি সভা হওয়ার কথা রয়েছে। সেখানে হয়তো পৌর মেয়র প্রার্থী দেয়ার ব্যাপারে একটি সিদ্ধান্ত হতে পারে। এর আগে কেন্দ্রীয় পর্যায় থেকে পৌর নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে কিনা সেটা মাথায় রেখে সিদ্বান্ত নেয়া হবে সোনারগাঁও পৌরসভায় মেয়র প্রার্থী দেয়া হবে কিনা। তবে পৌর নির্বাচনে একাধিক প্রার্থী না থাকায় এবারও পৌর নির্বাচনে গতবারের বিএনপি থেকে প্রতিদ্বন্ধি প্রার্থী মোশারফ হোসেনকে বিএনপির দলীয় মনোনয়ন দেয়ার সম্ভাবনা রয়েছে।

সোনারগাঁ থানা বিএনপির সেক্রেটারী আজহারুল ইসলাম বলেন, পৌর নির্বাচনে প্রার্থী দেয়ার বিষয়ে এখনো কোন সিদ্বান্ত নেইনি। কেন্দ্র থেকে কি সিদ্বান্ত আসে সেটার উপর নির্ভর পৌর নির্বাচনে প্রার্থী ঘোষনা করা হবে। তবে কাকে প্রার্থী দেয়া হবে সেটা সবার সাথে আলোচনা করে সিদ্বান্ত নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution