• রাত ১:৫৯ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
গুচ্ছগ্রামের গাছপালা কেটে জমি দখলের অভিযোগ আল-মোস্তফার গ্রুপের বিরুদ্ধে

গুচ্ছগ্রামের গাছপালা কেটে জমি দখলের অভিযোগ আল-মোস্তফার গ্রুপের বিরুদ্ধে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের গুচ্ছবাসীর শেষ সম্বল সরকারের বন্দোবস্ত দেয়া জমি সরকারী জমি আল-মোস্তফা গ্রুপ দখল নিতে গুচ্ছ গ্রামবাসীর গাছপালা কেটে ফেলার অভিযোগ করেছে গুচ্ছগ্রামবাসী।শনিবার বিকালে আল মোস্তফা গ্রুপের মহাব্যবস্থাপক মোস্তফা কামালের ভাগিনা আবুল মোস্তফা গ্রুপের কয়েকজন শ্রমিক নিয়ে জোড় করে এ গাছগুলো কেটে ফেলেছে।

গুচ্ছগ্রামবাসী জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় বিগত এরশাদ সরকারের আমলে গুচ্ছগ্রাম নামে একটি গ্রাম প্রতিষ্ঠা করে ১২০জন ভুমিহীন পরিবারকে কয়েক বিঘা জমি বন্দোবস্ত দিয়ে যান। সে সময় থেকে ভুমিহীনরা এখানে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। ১৯৯১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআরের মাধ্যমে আল মোস্তফা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল গুচ্ছগ্রামের পাশে একটি টিনসেট কারখানা নির্মান করেন। তারপর থেকে বিডিআর চেয়ারম্যানের মাধ্যমে একে একে ভুমিহীন পরিবারকে গুচ্ছগ্রাম ছাড়া করে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি দখল করে বিভিন্ন শিল্প-প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সম্প্রতি গুচ্ছগ্রামের ২০টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করতে গুচ্ছগ্রামের কয়েকজন যুবকের বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন। গত কয়েকদিন আগেও ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছেন মোস্তফা গ্রুপ।শনিবার সকালে মোস্তফা কামালের ভাগিনা আবুল হোসেন কোম্পানীর কয়েবজন শ্রমিক নিয়ে জোড়পূর্বক গুচ্ছগ্রামে ঢুকে কোম্পানীর বাউন্ডারীর বাহিরে গুচ্ছগ্রামবাসীর লাগানো গাছ কেটে ফেলেছে।কাছ কাটতে আবুলকে নিষেধ করলে সে তাদের বাঁধা উপেক্ষা করে জোড়পূর্বক গাছগুলো কেটে ফেলে এবং ফের মিথ্যা মামলা হুমকি দিয়ে চলে যায়।

এ ব্যপারে আলমোস্তফা গ্রুপের মহা ব্যবস্থাপক মোস্তফা কামালের ভাগিসা আবুল হোসেন জানান, আমরা কোম্পানীর টিনের ভেড়াটা ভেঙ্গে গেছে সে ভেড়াটা মেরামত করতে গাছগুলো কেটেছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution