• রাত ১১:৪৩ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
কাঁচপুরের স্বরাষ্ট্রমন্ত্রী খ্যাত সন্ত্রাসী মোমেনের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী

কাঁচপুরের স্বরাষ্ট্রমন্ত্রী খ্যাত সন্ত্রাসী মোমেনের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার কাঁচপুর ইউনিয়নের মূর্তিমান আতংকের নাম মোমেন। হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক ব্যবসা নিয়ন্ত্রণকারী এ মোমেনের অত্যাচারে অতিষ্ট কাঁচপুরবাসী। তার অত্যাচারে অতিষ্ট হয়ে অনেকেই এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। কাঁচপুর এলাকায় মোমেনের এতই প্রভাব তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে গেলে তাকে হত্যা নয়তো সারা জীবনের জন্য পঙ্গুত্ব বরন করে বেঁচে থাকতে হচ্ছে। তার বিরুদ্ধে সোনারগাঁসহ বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, ডাকতি, সন্ত্রাস, অস্ত্র ও মাদকসহ ৮/১০টি মামলা থাকলেও অদৃশ্য শক্তির কারণে পুলিশও তাকে গ্রেফতার করতে পারছেনা। সম্প্রতি কাঁচপুর সোনাপুর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বাড়িসহ তিন বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে মোমেন ও তার বাহিনী।

এ ঘটনায় বৃদ্ধাসহ ৩জনকে পিটিয়ে আহত করে মোমেন বাহিনী। এছাড়াও একটি রড সিমেন্টের দোকানে হামলা চালিয়ে ম্যানেজারকে পিটিয়ে আহত করে হত্যার হুমকি প্রদান করে। এ ঘটনায় গত শুক্রবার রাতে সোনারগাঁ থানায় মোমেন ও তার বাহিনীর বিরুদ্ধে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

জানা গেছে, উপজেলা কাঁচপুর ইউনিয়নের কাঁচপুর সোনাপুর এলাকার হাজী আমির হোসেনের ছেলে মোমেন এক সময় সোনারগাঁ থানা ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল। পরে সে সাউথ আফিকায় চলে যান। সাউথ অফ্রিকা থেকে দেশে ফিরে কাঁচপুর আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে যোগ দিয়ে নিজের রাজনৈতিক পরিচয় বদলে হয়ে যান নব্য আওয়ামীলীগার। এরপর থেকে বেপোরোয়া হয়ে যান মোমেন। কাঁচপুর এলাকায় গড়ে তোলেন মোমেন নামের বিশাল এক বাহিনী। এ বাহিনীর মাধ্যমে নিয়ন্ত্রন করে পুরো কাঁচপুর ইউনিয়ন। সন্ত্রাস, চাঁদাবাজি, জুট ব্যবসা নিয়ন্ত্রন ও মাদক থেকে শুরু করে সকল অপকর্মের হোতা এ মোমেন। এছাড়া কাঁচপুর বাজার ও মহাসড়কের পাশে বসা হকারদের কাছ থেকে তার বাহিনী প্রতিদিন লক্ষ টাকা চাঁদা উত্তোলন করেন। পাশাপাশি সিনহা গার্মেন্ট এর সামনে দিয়ে চলাচলকারী যানবাহন থেকে দিনদুপুরে জ্বালানী তৈল ছিনতাই ও নিদিষ্ট হারে চাঁদা আদায় করেন এ মোমেন বাহনী। পুলিশের নাকের ডগায় এ ঘটনা ঘটলেও তারা অজ্ঞাত কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না। সে আদালতের কয়েকটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী হলেও পুলিশ তাকে গ্রেফতার করছে না অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী জানান, মোমেন ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ট কাঁচপুরবাসী। সে তার বাহিনীর মাধ্যমে পুরো কাঁচপুর নিয়ন্ত্রন করেন। তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে পারে না। কেউ সাহস করে মুখ খুললে তাকে হত্যা নয় চিরদিনের জন্য পঙ্গু করে দেন এ মোমেন বাহিনী।এছাড়া কাঁচপুর বাজার এলাকায় হকারদের কাছ থেকে প্রতিদিন ১০০ টাকা হারে চাঁদা আদায় ও বিভিন্ন পরিবহনে চাঁদাবাজি ও তৈল ছিনতাইয়ের টাকা উর্ধ্বতন মহল পর্যন্ত পৌচ্ছে দেন মোমেন। ফলে স্থানীয় প্রশাসনের নিয়ন্ত্রনের বাহিরে রয়েছে মোমেন ও তার বাহিনী। সে নিজেকে কাঁচপুরের স্বঘোষিত স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিজেকে পরিচয় দিয়ে থাকেন। পুলিশ প্রশাসন নাকি কথাই চলে সেজন্য সে যে কোন অপকর্ম করে পার পেয়ে যায়।

এ ব্যাপারে অভিযুক্ত মোমেনের সাথে যোগাযোগ করলে তিনি ফোনটি রিসিভ করেননি।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ ওমরের সাথে কথা বললে তিনি জানান, মোমেন বিভিন্ন অপকর্মের সাথে যুক্ত। এ ব্যাপারে আমি সোনারগাঁ থানার ওসিকে অবগত করেছি। মোমেন এতটাই বেপোরোয়া যে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়া সত্তেও সে আমার নিয়ন্ত্রনের বাহিরে রয়েছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, মোমেনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি, সন্ত্রাস ও ছিনতাইসহ ৮/১০টি মামলা রয়েছে। তিনি আরো জানান, সন্ত্রাসীরা যতই ক্ষমতাশীলই হোক না কেন পুলিশের চেয়ে ক্ষমতাশালী নয়। গতকালও তার বিরুদ্ধে হামলা ও ভাংচুরের একটি মামলা হয়েছে। তাকে গ্রেফতার করতে আমরা বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution