• রাত ৯:১৯ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
কাঁচপুর শীতলক্ষ্যার তীরে ২য় দিনে পাকা ভবন সহ ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কাঁচপুর শীতলক্ষ্যার তীরে ২য় দিনে পাকা ভবন সহ ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

সোমবার ২৪ জুন সকাল দশটা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে বিকেল ৪টা পর্যন্ত একটি কারখানার গোডাউন, পাকা ভবন, গাইড ওয়ালসহ ৩৫টি স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়।

এসময় নদী দখল করে জেটি নির্মাণ করায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১২ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ সচিব মনিরুজ্জামানের নেতৃত্বে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহসহ অন্যান্য কর্মকর্তারা।

এসময় একটি জাহাজ, একটি ভেকু, একটি টাগ বোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও বিআইডব্লিউটিএর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহি ম্যাজিস্ট্রেট ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপ সচিব মনিরুজ্জামান জানান, সোমবার বিকেল ৪ টা পর্যন্ত কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন, জেটি, পাকা ভবনসহ ৩৫টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। নদী দখল করে জেটি নির্মাণ করায় স্বদেশ কেমিক্যাল কোম্পানির ম্যানেজার তানভীরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১২ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহিদুল্লাহ জানান, গত দুই দিনে শীতলক্ষ্যার কাঁচপুরে পরিচালিত অভিযানে দুটি কারখানার গোডাউন, একটি তিন তলা ভবন, একটি দোতলা ভবনসহ ৬৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় নদীর ২ একর জমি উদ্ধার করে নদীকে ফিরিয়ে দেয়া হয়।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্মপরিচালক মো: গুলজার আলী জানান, শীতলক্ষ্যার তীরে ৫০১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়ে। সিএস ও আরএস অনুযায়ী  উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সবরকমের স্থাপনা উচ্ছেদ করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution