• ভোর ৫:৩৯ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সোনারগাঁ উপজেলার কাঁচপুর বিসিক এলাকায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্কয়ার টেক্স পোশাক শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার ১১টার সময় তারা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ ও মহাসসড়ক অবরোধ করে। এ সময় মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে এ পথে চলাচলরত যাত্রী ও গাড়ির চালকরা। খবর পেয়ে নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মো. শেখ বিল্লাল হোসেন ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেন।

শ্রমিকরা জানান, স্কয়ার টেক্স নামের পোশাক তৈরি প্রতিষ্টান সময় মতো বেতন পরিশোধ করে আসলেও গতমাসের বেতন এখনও পরিশোধ করেননি। বেতন না পাওয়ায় তারা ঘরভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে পারছেন না। বেতন না পাওয়ায় অনেকে মানবেতর জীবন যাপন করছেন। কোম্পানীর কাছে বেতন চাইলে কর্তৃপক্ষ বলেছে মাল শীপমেন্ট না হলে বেতন পরিশোধ করতে পারবেনা। এছাড়া কবে নাগাদ মাল শিপমেন্ট হবে এবং কবে বেতন দিবেন তার নিশ্চয়তা দিচ্ছেন না মালিক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

মালিক কর্তৃপক্ষ জানান, নিয়ম অনুযায়ী তারা প্রতিমাসের বেতন প্রতিমাসে পরিশোধ করে দেন শ্রমিকদের। করোনার কারণে তাদের ব্যবসা মন্দা। ঠিকমতো মাল শিপমেন্ট করতে পারছে না সেজন্য গত মাসের বেতন সময় মতো পরিশোধ করতে পারেননি। এরপর শ্রমিকদের বলা হয়েছে শীপমেন্ট হওয়া মাত্র বেতন পরিশোধ করা হবে। তারপরও তারা কাজ ছেড়ে রাস্তায় নেমেছেন।

নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মো. শেখ বিল্লাল হোসেন জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে সাথে সাথে আমি ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে যানচলাচল স্বাভাবিক করেছি।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution