• বিকাল ৪:১৯ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
জামপুরে বৃদ্ধা মহিলার জমিতে সাইনবোর্ড টানিয়ে দখলের চেষ্টা

জামপুরে বৃদ্ধা মহিলার জমিতে সাইনবোর্ড টানিয়ে দখলের চেষ্টা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর সিংলাব এলাকায় ৭০ বয়সী এক বৃদ্ধ মহিলার ক্রয়কৃত জমিতে সাইনবোর্ড টানিয়ে জমি দখলের পায়তারা করেছে স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসীরা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে ওই বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের সিংলাব এলাকায় মাহমুদ ই আলম এর কাছ থেকে গত ২০০৭ সালে ৫২ শতাংশ জায়গা ক্রয় করে ৭০ বছরের বৃদ্ধা মোসাৎ আশরাফুন নেছা। যার রেজিষ্টার দলিল নং ৬২৪৫। তিনি ওই জমি নামজারী ও খাজনা পরিশোধ করে ওই জমিতে চাষাবাদ করে ভোগদখল করে আসছেনন। গত কয়েক মাস যাবত সিংলাব এলাকার পার্শ্ববর্তী পাকুন্ডা এলাকার মনির হোসেন সিকদারের ছেলে জিলানী কবীর ছোটন ও তার দুই ভাইসহ এলাকার কয়েকজন মিলে ওই মহিলার কাছ থেকে চাঁদা দাবি ও জমি দখলের পায়তারা করে হুমকি ধমকি দিয়ে আসছে। এছাড়া ওই জমি থেকে জিলানী কবির সিকদার ছোটনের নেতৃত্বে সন্ত্রাসীরা বিভিন্ন সময় জোরপূর্বকভাবে মাটি কেটে নিয়ে যায়। গত ১৯ নভেম্বর শনিবার রাতে জিলানী কবির সিকদার ওরফে ছোটন এর নামে একটি সাইনবোর্ড টানিয়ে দেয় ওই জমিতে। পরের দিন রোববার দুপুরে ওই মহিলা জমিতে গিয়ে সাইনবোর্ড টানানো দেখে তাদের জিজ্ঞাসা করলে তারা উল্টো বৃদ্ধা মহিলাকে প্রাণনাশের হুমকি দেয় । এ ঘটনায় বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা বাদী হয়ে মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

বৃদ্ধা মহিলা মোসাৎ আশরাফুন নেছা জানান, আমি আমার ক্রয়কৃত ৫২ শতাংশ জমিতে চাষাবাদ করে আসছি। ওই জমির পার্শ্ববর্তী পাকুন্ডা এলাকায় মনির হোসেন সিকদারের ছেলে জিলানী কবীর ছোটন, এনায়েত কবির সিকদার টারজান,আহম্মদুল কবির সিকদার মাসুদসহ আরো ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল আমার কাছে বিভিন্ন সময় চাঁদা দাবি করে। এছাড়া কয়েকবার আমার জমি থেকে মাটি কেটে নিয়ে যায়। বাঁধা দিতে গেলে তারা আমাকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়। তিনি আরো বলেন, স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় তারা এলাকায় অপরাধমূলক কর্মকান্ড করে আসছে। আমার জমিতে তারা সাইনবোর্ড টানিয়ে দখলের পায়তারা করে। তাদের মাধ্যমে জমি দেখবাল করার কথা বলে হুমকি দেয়।

নাম প্রকাশ না করার শর্তে এলাকায় কয়েকজন বলেন, জিলানী কবীর ছোটনের নেতৃত্বে ওই এলাকা ও আশপাশ এলাকায় মাদক সেবন, ব্যবসা, নিরীহ লোকজনদের ওপর অত্যাচার, জমি দখল, নতুন বাড়ি করলে, জমি কিনতে চাঁদা দাবিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। কেউ কোন প্রতিবাদ করলে তাদের ওপর মারধর, মামলাসহ প্রাণনাশের হুমকি দেয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution