• রাত ২:০৫ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
আমার ইউনিয়নে কেউ ডেঙ্গু আক্রান্ত হলে আমি তার চিকিৎসার ব্যয় বহন করবো..ইঞ্জিনিয়ার মাসুম

আমার ইউনিয়নে কেউ ডেঙ্গু আক্রান্ত হলে আমি তার চিকিৎসার ব্যয় বহন করবো..ইঞ্জিনিয়ার মাসুম

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সম্প্রতি কালে বাংলাদেশের সবচেয়ে ভয়াবহ রোধ হচ্ছে ডেঙ্গু জ্বর। এ ডেঙ্গু জ্বরে এ পর্যন্ত অনেক মানুষের প্রাণ হানী হয়েছে। এখনো বহু লোক হাসপাতালে ভর্তি রয়েছে। সরকার তার সাধ্যমত এ জ্বর আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করছে। তবে সরকারের পাশাপাশি আমরা যদি একটু সচেতন হই তাহলে এ ডেঙ্গু জ্বর রোধ করতে পারি। সেজন্য আমাদের সামাজিক গনসচেতনা দরকার। আমরা একটু সচেতন হলেই এ রোগ থেকে মুক্তি পেতে পারি। সেজন্য আমাদের বেশী কিছু করতে হবে না। আমরা আমাদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে এ রোগ থেকে রক্ষা করতে পারি।

শুক্রবার বিকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নে মশা নিধন উপলক্ষে মশার ঔষধ বিতরণ উদ্ধোধন উপলক্ষে পিরোজপুর ইউনিয়ন কার্যালয়ের সামনে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম পিরোজপুর বাসীর উদ্দেশ্যে এ সব কথা বলেন। তিনি আরো বলেন, ডেঙ্গু কোন মরন ব্যাধী রোগ না প্রথম থেকে যদি আমরা সচেতন হই তাহলে এ রোগ সহজেই প্রতিরোধ করতে পারি। যেমন শরীরে তিনদিন টানা জ্বর থাকলে রক্ত পরিক্ষা করতে হবে। জ্বর হলে প্রচুর পরিমানে পানি পান করতে হবে। এ জ্বর হওয়ার প্রধান কারণ হলে এডিস মশার কামড়। আর এ মশা সকাল থেকে বিকাল পর্যন্ত কামড় দেয় সেজন্য আমাদের লম্বা জামা পরতে হবে। শরীরে নারিকেল তৈল মেখে রাখলে তা এন্টিবাইটিক হিসেবে কাজ করে তাতে মশা কামড়াবে না। আর কেউ যদি এ জ্বরে আক্রান্ত হয় তাহলে তাকে মশারীর ভেতর রাখতে হবে যাতে তার শরীরে বসা মশা কাউকে কামড়াতে না পারে। এ ছাড়া সরকার এ রোগ হলে তার পরিক্ষার জন্য পরিক্ষা ফ্রি ৫শত টাকা নির্ধারন করেছে। তবে আমি পিরোজপুর বাসীর উদ্দেশ্যে বলছি কেউ যদি এ রোগে আক্রান্ত হয় এবং তার যদি চিকিৎসা করার স্বক্ষমতা না থাকে তাহলে আমি চেয়ারম্যান হিসেবে ওই রোগ আক্রান্ত ব্যক্তির চিকিৎসা খরচ আমার ব্যক্তিগত তাহবিল থেকে বহন করবো।
এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারফ হোসেন, আলমগীর মিয়া, পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ মিয়া, আবু সাঈদ, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, আওয়ামীলীগ নেতা সাহাবুদ্দিন, মাসুম বিল্লাহ, আলামিন, শ্রমিকলীগ নেতা তাজুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution