• বিকাল ৫:৪২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে বিদ্যুতের দাবীতে গ্রামবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

সোনারগাঁয়ে বিদ্যুতের দাবীতে গ্রামবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল নুনেরটেক এলাকায় বিদ্যুতের দাবিতে ও সৌর-বিদ্যুতের বিরোধিতা করে কয়েক হাজার গ্রামবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার সকালে লালপুরী দরবার শরীফ মাঠে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। মানববন্ধনে নুনেরটেক দ্ধীপের ১৩টি সমাজের নারী-পুরুষ, ছাত্র-শিক্ষকসহ কয়েক হাজার মানুষ অংশ গ্রহণ করে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওসমান মেম্বার, ৬নং ওয়ার্ডের মেম্বার লোকমান হেকিম, সাবেক ইউপি সদস্য বাচ্চু মেম্বার, নুনেরটেক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসেম, আওয়ামীলীগ নেতা মোঃ জাকারিয়া ভূঁইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আকবর, হক, মোস্তফা, ফজলুল হক, হোসেন, আব্দুল লতিফ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিদ্যুৎ বিহীন নুনেরটেক দ্বীপে পূর্বপুরুষের ২’শত বছরের উপরে বসতি। সম্প্রতি একটি কু-চক্রি মহল এ এলাকায় সৌর বিদ্যুৎ বিতরনের জন্য খুটি গেড়ে পায়তারা চালাচ্ছে। এ বিদ্যুৎ আমাদের প্রয়োজনীয় কোন চাহিদা পুরন করতে পারবে না। কৃষি সেচে ব্যবহৃত স্কীম, পাওার লুম, রাইস মিলের শক্তিশালী মটোর কোনটাই চালানো যাবে না। এসব কাজ চালানোর জন্য একমাত্র বিদ্যুতের বড় প্রয়োজন। নুনেরটেক এলাকায় পল্লী বিদ্যুৎ ছাড়া সৌর বিদ্যুৎ বিতরনের পায়তারা চালালে এ দ্বীপের শান্তি প্রিয় মানুষ কঠোর আন্দোলনের ঘোষনা করবে। সরকারের কাছে দ্বীপবাসীর জোড় দাবি সৌর বিদ্যুৎ পরিহার করে অনতিবিলম্বে পল্লী বিদ্যুৎ সরবরাহ করার আহবান জানান বক্তারা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution