• সকাল ১১:১২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে ১৫০টি পরিবারে খাদ্যসামগ্রী নিয়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে সুবর্ণগ্রাম 

সোনারগাঁয়ে ১৫০টি পরিবারে খাদ্যসামগ্রী নিয়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে সুবর্ণগ্রাম 

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর উদ্যোগে গত মঙ্গলবার রেজিনা মমতাজ, মাহমুদুর রহমান ও তাঁদের বন্ধু-পরিবারের সহযোগীতায় সোনারগাঁয়ের ঋষিপাড়া ও প্রত্যন্ত অঞ্চল মায়াদ্বীপে সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষদের মাঝে চাল, ডাল, আটা, আলু, পেঁয়াজ, শুকনা মরিচ ও সাবান মিলিয়ে ৫ কেজি একেকটি প্যাকেজ তৈরি করে ১৫০টি পরিবারে বিলি করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উদীচী সোনারগাঁয়ের সভাপতি লেখক শঙ্কর প্রকাশ, মায়াদ্বীপ রক্ষা আন্দোলনের কর্মী স্থানীয় সাবেক সদস্য জিলানী মিয়া ও সুবর্ণগ্রামের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস । “প্রাণে প্রাণ মিলাই, মানুষের পাশে দাঁড়াই” এই স্লোগান নিয়ে সামাজিক সংগঠন সুবর্ণগ্রাম ফাউন্ডেশন করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের পাশে দাঁড়িয়েছে। মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে সোনারগাঁয়ের বিভিন্ন গ্রামে এই কার্যক্রম চালাচ্ছে সংগঠনটি।    

সুবর্ণগ্রাম ফাউন্ডেশন ও সোনারগাঁ ফাউন্ডেশন, ইউএস-এর উদ্যোগ ও সহযোগীতায়, পাশাপাশি কিছু শুভানুধ্যায়ীর সহযোগীতায় তারা সোনারগাঁয়েরর বিভিন্ন গ্রামের স্বল্প আয়ের মানুষদের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছে। সোনারগাঁয়ের বিভিন্ন গ্রামে সুবিধাবঞ্চিত শিশু ও স্বল্প আয়ের মানুষদের মাঝে বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে, বিশেষ বিশেষ স্থানে ছিটানো হচ্ছে জীবাণু নাশক ওষুধ। গত তিন সপ্তাহে সুবর্ণগ্রামের স্বেচ্ছাসেবীরা বাগমুছা ঋষিপাড়া, রামগঞ্জ, সাতভাইয়াপাড়া, ভাটিবন্দর, সাহাপুরের জেলেপাড়া, বানীনাথপুর ও জয়রামপুর, আনন্দবাজার, মায়াদ্বীপ ও নুনেরটেক গ্রামে বাড়ি বাড়ি গিয়ে গিয়ে ১২০০ পরিবারের মাঝে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ ও করোনা নিয়ে জন সচেতনতামূলক লিফলেট বিলি করেছে। সুবর্ণগ্রাম ঋষিপাড়া পাঠশালায় সুবর্ণগ্রামের স্বেচ্ছাসেবীরা নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরী করছে।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস বলেন—  সারা দুনিয়াজুড়ে করোনার সংগে যুদ্ধে আছেন লক্ষ লক্ষ চিকিৎসক, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী। তাঁদের সঙ্গে আমরাও আমাদের সীমিত সামর্থ্য নিয়ে মানুষের সেবায় নেমেছি। আমরা সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের এই উদ্যোগে সর্বাত্মক সহযোগীতা করে এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। আমরা মনে করি প্রতিটি থানা, উপজেলা এবং জেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসা উচিত, সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে মানুষের পাশে দাঁড়ানো উচিত করোনা ভাইরাস প্রতিরোধে। যতদিন করোনা ভাইরাসের এই বিপর্যয় থাকবে, আমরা কাজ করে যাব। যতটা সম্ভব ঘরে থাকুন, সুস্থ থাকুন। আসুন, আমরা সবাই মিলে করোনার ভয়াবহতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

_


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution