• দুপুর ২:০৬ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে ২ কোটি টাকার মূল্যের মসজিদের জমি লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কমিটির দখল করার অভিযোগ

সোনারগাঁয়ে ২ কোটি টাকার মূল্যের মসজিদের জমি লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কমিটির দখল করার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁয়ে উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর পশ্চিম পাড়া জামে মসজিদ নামে ৩০ শতক জমি আশ্রম কমিটির কর্তৃপক্ষ জোর করে দখল করার অভিযোগ পাওয়া গেছে এ ব্যাপারে মসজিদ কমিটির লোকজন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক সহ বিভিন্ন দফতরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। এ ঘটনায় পুরো এলাকায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে যে কোন মূহুতে রক্তক্ষয়ী সংঘষের আশংকা করা যাচ্ছে।

জানাগেছে, উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর পশ্চিম পাড়া জামে মসজিদ নামে এস.এ ৩,আরএস, ৪ দাগে মৌজা আলগীরচর মোট ৩০ শতক জমি বর্তমান বাজার মূল্যে দুই কোটি টাকা। জমিটি সাবরেজিষ্টি করে ওয়াকফ মুলে দান করেছেন একই এলাকার মৃত মো: হাজী ডেঙ্গরী মিয়া। কিন্তু জমিটি মসজিদ নিমার্ণ না করায় মসজিদ কর্তৃপক্ষ জমিটি প্রায় ষাট বছর যাবৎ কৃষি আবাদ বা উসুলি বাবদ আয় করিয়া মসজিদের উন্নয়ন কাজে ব্যবহার করে আসছিল। কিন্তু বর্তমানে বারদী আশ্রম কর্তৃপক্ষ সীমানা প্রাচীর ও দেওয়াল নির্মাণ করে জমিটি দখল করে নিয়ে যায়। লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কমিটি, সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন পারিষদের চেয়ারম্যান জহিরুল হকের ছোট ভাই তাজুল ইসলাম ও তার বাহিনী জোরপূর্বক দখল করে বাউন্ডারী দেওয়াল নিমার্ণ করে জোরপূর্বক বালু ভরাট করে দখল নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, বারদীর লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের প্রভাবশালী ও কমিটির লোকজন জোর করে বাউন্ডারি দেয়াল নির্মাণ করে জমিটি দখলে নিয়ে যায়। সোনারগাঁ বারদীতে আলগীরচর পশ্চিম পাড়া জামে মসজিদের ওয়াকফ করা জমিটি হিন্দুদের লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের জন্য জবর দখল করে বাউন্ডারি দেয়াল নির্মাণ করছে।
এ ব্যাপারে বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হকের ছোট ভাই তাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আনোয়ার হোসেন ওরফে আনু হাজী বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কর্তৃপক্ষ ৪০ শতাংশ জমি দেড় কোটি টাকা মূল্য দিয়ে কিনেছেন, সেই জমি আমি বালু ভরাট করছি। কোন মসজিদের জমিতে বালু ভরাট করছি না।
এ ব্যাপার বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম আহ্বায়ক কমিটির সদস্য শংকর কুমার দে এর মোবাইল ফোনে একাধীকবার কল দিলে ০১৭১১৫৪০৫৪৯ তিনি কলটি রিসিভ করেননি।

এ ব্যাপারে মসজিদ কমিটির সদস্য বারদী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য নজরুল ইসলাম,কমিটির সভাপতি আনোয়ার হোসেন আনু,সাধারন সম্পাদক কামাল হোসেন,মানিক প্রধান ,আঃ মতিন, মুসলেহউদ্দিন সহ নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের (ডিসির) কাছে গত ১৫ই এপ্রিল একটি লিখিত অভিযোগ এবং উপজেলা নির্বাহী অফিসার, সোনারগাঁ অফিসার ইনচার্জ (ওসির)কাছে একটি অভিযোগ দায়ের করেছেন। সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ ওই অভিযোগের দায়ীত্ব পান। পরে তিনি সরেজমিনে গিয়ে আলীরচর পশ্চিম পাড়া জামে মসজিদের ওয়াকফ করা জমিটি হিন্দুদের লোকনাথ আশ্রমের জন্য দখল করে বাউন্ডারি দেয়াল নির্মাণ করে নিচ্ছে বলে তিনি জানান।
বারদী এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা আরও জানান আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনুসন্ধানে জানাগেছে, জমিটি আলগীরচর পশ্চিম পাড়া জামে মসজিদের ওয়াকফ করা জমিটি এবং বাংলাদেশ সরকার ১৯৭২ সালে আর এস জরিপ এ রেকর্ড করেন মসজিদের নামে। মসজিদের জমি কোন ব্যাক্তি দান করলে বা ওয়াকফ করা হলে বিক্রি করার নিয়ম নাই অথচ সেই জমি আবার লোকনাথের আশ্রমের নামে দেওয়ার বিধান নেয়। যদি কেউ মসজিদের জমি জোরকরে নিয়ে যায় তা হল অন্যায় অপরাধ এবং বেআইনি বলে অনেকে মন্তব করেন অনেকে। এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান বলেন মসজিদের জমি কোন ব্যাক্তি দান করলে বা ওয়াকফ করা হলে সে জমি বিক্রি করার বিধান নেই। কিন্তু সেই জমি আবার লোকনাথ আশ্রমকে দেয়া প্রশ্নই আসে না ।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। মসজিদের জমি আশ্রম কর্তৃপক্ষ দখল করে নেওয়ার বিষয়টি আমরা দুই পক্ষের লোকজকে ডেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সারের সাথে আলাপ করে মিমাংসা করার ব্যবস্থা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution