• সকাল ১১:৩৭ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
মোগরাপাড়া চৌরাস্তায় যানজট নিরসনে এসআই আজাদের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

মোগরাপাড়া চৌরাস্তায় যানজট নিরসনে এসআই আজাদের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে দাড়িয়েছে সোনারগাঁবাসীর জন্য। গত কয়েক বছর ধরে অবৈধ স্থাপনা ও হকারদের জন্য মহাসড়কের পাশে কোন পরিবহন রাখতে না পারায় রাস্তার উপর সিএনজি ও আটোরিক্সা যাত্রী উঠানামা করার কারনে এখানে যানজটের সৃষ্টি হয়। এছাড়া বৈদ্যেরবাজার এলাকায় আমান ইকোনোমিক জোন নির্মান ও মেঘনা গ্রুপ কয়েকটি প্রতিষ্ঠান নির্মান করায় এ রোড়ে অতিরিক্তি ট্রাকের চাপে যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে দাড়িয়েছে। সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা কয়েকবার রাস্তার উপর বাস দিয়ে কোম্পানীর এসব অতিরিক্ত গাড়ী বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু উপর মহলের চাপে তার উদ্যোগ ভেস্তে যায়। উপজেলা প্রশাসনের আইন শৃঙ্খলা সভাতেও এ নিয়ে বহুবার আলোচনা হলেও প্রশাসনে পক্ষ থেকে অজ্ঞাত কারনে প্রশাসন কোন ব্যবস্থা নিতে পারেননি।

আজ শনিবার সকালে সোনারগাঁবাসীকে যানজট থেকে স্বস্থি দিতে সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদের উদ্যোগে মোগরাপাড়া চৌরাস্তায় হকার মুক্ত করে যানজট নিরসনের উদ্যোগ নিয়েছেন। তিনি মহাসড়কের পাশে অবস্থিত ফুটওভার ব্রিজের নিচ থেকে অবৈধ ফলের দোকান উচ্ছেদ করে সেখানে সিএনজি আটোরিক্সা রাখার ব্যবস্থা করে দিয়েছেন। ফলে এখন মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার রোডে কোন সিএনজি দাড় করিয়ে যাত্রী উঠানামা করতে পারবেনা। ফলে যানজট থেকে কিছুটা হলেও স্বস্তি পাবে সোনারগাঁবাসী।

এ ব্যাপারে কয়েকজন পথচারির সাথে কথা বলে জানা যায়, পুলিশের এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকলে আমাদের দুর্ভোগ আশা করি খুব দ্রুত কমে যাবে।

এ সম্পর্কে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এস আই) আজাদ বলেন, হকারদের কারনে পথচারিদের হাটা-চলায় যথেষ্ট বিঘ্ন ঘটে। নানা ভোগান্তির সম্মুখিন হতে হয় তাদের। রাস্তার জায়গা দখল করে যারা অবৈধ হকার ব্যবসা করছেন তাদের কারনে যানজট সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। এছাড়াও রাস্তার পাশের ফুটপাতগুলোতে এই সব হকারদের কারনে জনমানুষের যথেষ্ট ভোগান্তিতে পড়তে হয়। তাই আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। ভবিষ্যতেও আমরা এই কার্যক্রম অব্যহত রাখবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution