• সকাল ৭:১৩ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
মোগরাপাড়া চৌরাস্তায় আবার বাশ

মোগরাপাড়া চৌরাস্তায় আবার বাশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

মাহে রমজান ও ঈদকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তা ঐতিহাসিক গ্রান্ডট্যাংক রোড যানজটমুক্ত রাখতে প্রশাসনের উদ্যোগে আবারও বাশ লাগিয়ে ভারী যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশাসনের এ উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন সুশীল সমাজ।

এর আগে গত মাস চারেক আগে একে ভাবে বাশ দিয়ে বন্ধ করে দিয়েছিলো প্রশাসন কিন্তু অজ্ঞাত কারণে দুদিন পর সেই বাশ রাতের আধারে অপসারন করা হয়েছিলো।

জানা গেছে, উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় আমান সিমেন্ট নামের একটি প্রতিষ্ঠান গড়ে উঠে। সোনারগাঁয়ে কিছু দালালের মাধ্যমে হাড়িয়া এলাকায় কিছু জমি কিনে বালু ভারাট শুরু করে প্রতিষ্ঠানটি। পরে প্রতিষ্ঠানটি জোড় পূর্বক অন্যের জমি ও সরকারী খাস জমি ও নদীর ভরাট করে প্রতিষ্ঠানটি গড়ে তোলার কাজ শুরু করে। ওই সময় এলাকাবাসীর বাধার মুখে পড়ে কিছুদিন কাজ বন্ধ থাকার পর আমান সিমেন্ট কোম্পানীটি আমান ইকোনোমিক জোনের পরিনত হয়ে নিজেদের ইচ্ছা মতো অন্যের জমি খাল-বিল ভরাট করে রাতারাতি আমান ইকোনোমিক জোন নির্মান শুরু করে। ইকোনোমিক জোন তৈরী করার মতো অবকাঠামো ও রাস্তাঘাট না থাকার পরও এক হিসেবে জোড় পূর্বক ইকোনোমিক জোনটি তৈরী করা হয়। বর্তমানে এ জোনে আমান সিম নামের একটি প্রতিষ্ঠান চালু হয়েছে বাকিগুলি চালুর পথে। এ প্রতিষ্ঠানের দুই শতাধিক ট্রাক ও লরি মোগরাপাড়া চৌরাস্তার গ্রান্ডট্যাংক রোড় ও পৌরসভার টিপরদী সড়ক হয়ে হাড়িয়া ইকোনোমি জোনে প্রবেশ করে। এসব ভারী যানবাহন চলাচলের জন্য সড়ক ও জনপথের কোন অনুমতি না থাকার পরও আমান ইকোনোমিক জোনের দোহাই দিয়ে চলাচল করছে। ফলে এ সড়কগুলোতে দেখা দিয়ে বড় ফাটল। বিশেষ করে বর্ষা মৌসুমে ভারী যানবাহন চলাচলের ফলে রাস্তা ফেলে ঢালু হয়ে পিচ উঠে গিয়ে কয়েকটি স্থানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে অযোগ্য হয়ে পড়ছে এ রাস্তাগুলো। এছাড়া ভারী যানবাহন চলাচলের ফলে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতিদিন সৃষ্টি হচ্ছে ভয়াবহ যানজট। প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত মহাসড়ক থেকে শহীদ মজনু পার্ক পর্যন্ত অসহনীয় যানজট লেগে থাকে। ২ মিনিটের রাস্তা গাড়ী দিয়ে পেরুতে লাগে ২০/২৫ মিনিট। এতে চরম ভোগান্তীতে পরতে হয় সাধারন মানুষকে। এ যানজট নিরসনে প্রশাসনে উদ্যোগে একাধিকবার পদক্ষেপ নেওয়ার অনরোধ জানানোর পর প্রশাসন যানজট নিরসনে জোড়ালো কোন পদক্ষেপ গ্রহন করেনি। ফলে বাধ্য হয়ে প্রতিদিনের এ কৃত্রিম যানজট সহ্য করতে হয়েছে এ পথে চলা কয়েক হাজার যাত্রী সাধারনকে। এ যানজট নিরসনে মাস চারেক আগে প্রশাসনের উদ্যোগে বাশ দিয়ে এ পথে ভারী যানবাহর চলাচল বন্ধ করে দেয়। কিন্তু বন্ধ করার দু দিনের মাথায় রাতের আধারে বাশ সরিয়ে নেওয়া হয়। এদিকে, আগামী ঈদ উল ফেতরকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তা এলাকা যানজটমুক্ত রাখতে মহাসড়ক থেকে গ্রান্ডট্যাংক রোড়ের প্রবেশ মূখে মোগরাপাড়া চৌরাস্তা ও শহীদ মজনু পার্ক এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে বাশ দিয়ে ভারী যানবাহন বন্ধ করে দেওয়া হয়। এতে স্বস্থি মেলে স্থাণীয় লোকজন ও দুরপাল্লার যাত্রীদের মাঝে। বৃহস্পতিবার সকাল থেকে যানজটমুক্ত ছিলো এ সড়কটি। প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সুশীল সমাজের লোকজন। তারা জানান, ঈদকে সামনে রেখে নয় সব সময়ের জন্য সকাল থেকে রাত ৯টা পর্যন্ত এ পথে ভারী যানবাহন বন্ধ করে দেওয়া হওক। এ জন্য তারা স্থানীয় সাংসদের হস্তেক্ষেপ কামনা করেছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution