• রাত ২:২২ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সাদপন্থীর উপর জোবায়েরপন্থীর হামলা আহত – ৬

সাদপন্থীর উপর জোবায়েরপন্থীর হামলা আহত – ৬

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে তাবলীগ জামায়াতের দুই গ্রæপের দ্ব›দ্ব নিয়ে সাদ পন্থীদের উপর হামলা চালিয়েছে জোবায়ের পন্থীর লোকজন। শনিবার এশার নামাজের পর উপজেলার বাড়ীমজলিশ এলাকায় এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

জানা গেছে, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ী চিনিষ এলাকার হাফেজ মীর মো. মোবারক হোসেনের মাদ্রাসা মসজিদে তাবলীগের জোড় এর (আলোচনা) জন্য অনুমতি চায় সাদপন্থীর অনুসারিরা। শনিবার তারা তাবলীগের আলোচনার জন্য হাফেজ মীর মো. মোবারক হোসেনের অনুমতি চাইলে তিনি মসজিদের বারান্দায় আলোচনা করার জন্য অনুমতি দেয়। এ খবর পেয়ে জোবায়েরপন্থীর বিপুল সংখ্যক অনুসারী হাফেজ মীর মো. মোবারক হোসেনের কাছে গিয়ে এ অনুমতি বাতিল করার জন্য মৌখিকভাবে আবেদন করে। উভয় পক্ষের সংঘাতের আশংকায় মোবারক হোসেনের দুই পক্ষকেই ঘটনাস্থল ত্যাগ করার নির্দেশ দেন।পরে ওই মসজিদে এশার নামাজ আদায়ের পর বাড়ি ফেরার পথে মসজিদের বাইরে আগে থেকে ওৎ পেতে থাকা জোবায়েরপন্থীর অনুসারী কালা জাহাঙ্গির, আনোয়ার ও আকবরের নেতৃত্বে রফিক, মাহবুব, কাউসার, মিরাজ, নির্জরসহ ২০/২৫ জনের একটি দল অতর্কিত ভাবে সাদপন্থীর ৭/৮জন অনুরাসীর উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে সাদপন্থীর নাঈম, মিজানুর রহমান, আমিনুর রহমান, ইঞ্জিনিয়ার মাহবুব, রমজান ও বেলাল আহত হয়। আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে সাদপন্থী ইঞ্জিনিয়ার মাহবুব জানান, আমাদেরকে তাবলীগের আলোচনা করতে নিষেদ করায় আমরা সবাই সেখান থেকে চলে যাই। এশার নামাজ পড়ার জন্য সেখানে গেলে নামাজ শেষে মসজিদে কিতাবের কিছু বয়ান হয় এটা শুনে আমরা কয়েকজন বাড়ি ফেরার পথে জোবায়েরপন্থীর লোকজন বিনা কারণে আমাদের উপর হামলা চালায়।

জোবায়ের পন্থীর সোনারগাঁয়ের নেতৃত্বস্থানীয় মাওলানা সাদেক হোসেন জানান, আমি মারামারির ঘটনা শুনেছি। যারা এটি করেছে তারা খুবই অন্যায় করেছে। তাবলীগে এ ধরনের মারামারির কোন স্থান নেই।

হাফেজ মীর মো. মোবারক হোসেন বলেন, আমার মাদ্রাসার মসজিদে সাদপন্থীরা তাবলীগের আলোচনা করার জন্য অনুমতি চেয়েছিল পরে আমি তাদেরকে মসজিদের বারান্দায় আলোচনা করার অনুমতি দেই। কিন্তু জোবায়েরপন্থীর বিপুল সংখ্যাক অনুসারী আমার কাছে এসে বলে এখানে তাদেরকে আলোচনা করতে দেয়া যাবে না। আমি পরিস্থিতি শান্ত রাখার জন্য অনুমতি বাতিল করি।
এর পরেও আমার মসজিদের গেইটের বাইরে জোবায়েরপন্থীর লোকজন অন্যায়ভাবে সাদপন্থীর লোকজনকে মারধর করে। তিনি ক্ষুব্ধ হয়ে বলেন এটা কিসের তাবলীগের শিক্ষা। যারা মেরেছে তারা তাবলীগের কোন অনুসারী নয় তারা সন্ত্রাসী।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, মারামারির ঘটনা সম্পর্কে আমি অবগত নই। এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনী ব্যবস্থা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution