• রাত ১১:১৪ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে সরকারের তত্ত্বাবধানে থাকা নওয়াব এস্টেটের জমি দখলের অভিযোগ

সোনারগাঁয়ে সরকারের তত্ত্বাবধানে থাকা নওয়াব এস্টেটের জমি দখলের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ডিগ্রী কলেজের পিছনে ঢাকার নবার পরিবারের সরকারের তত্ত্ববধানে থাকা পতিত সম্পতি জবর দখল করার অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে। করোনা সময়ে সোনারগাঁয়ে প্রশাসন যখন করোনা মোকাবেলায় ব্যস্ত সে সুযোগে এই পরিবারটি নওয়াব এষ্টেটের জমি নিজেদের দাবি করে রাস্তার পাশের ১৭ শতাংশ জমি দখল করে বেড়া নির্মাণ করেছেন।

তথ্য সুত্রে জানা গেছে, গত বছরের ফেব্রয়ারী মাসের ২ তারিখে নারায়ণগঞ্জ জেলায় নওয়ার এষ্টেটের মালিকানাধীন সকল জমির তথ্য ও দেখবারের দায়িত্ব জেলার সকল উপজেলা সহকারী কমিশনার (ভুমি)কে দায়িত্ব প্রদান করেন তৎকালীন জেলা প্রশাসক রাব্বি মিয়া ৩১.০২.০০০০.০৩৪.৪.০০৪.৯৯-৪৫/১(২) ¯œারকে একটি চিঠি প্রদান করেন। সেখানে উল্লেখ করা হয় নারায়ণগঞ্জ জেলাধীন সকল উপজেলার সহকারী কমিশনার (ভুমি) তাদের স্ব স্ব এলাকাধীন কোর্ট অব ওয়ার্ডস ঢাকা নওয়াব এস্টটের মালিকানাধীন বিভিন্ন মোৗজার সম্পতির সকল তথ্য প্রদান করে সেগুলোর তত্বাবধানের দায়িত্ব প্রত্যেক এসিল্যান্ড থাকবেন।

এদিকে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে বিভিন্ন জায়গায় ঢাকার নওয়াব এষ্টেটের অনেক পতিত সম্পতি রয়েছে। সেই সম্পতিগুলো নওয়াবরা বুঝে না নেয়ায পতিত অবস্থায় পড়ে আছে। বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি নকল দলিল তৈরী করে জমিগুলো দখলের চেষ্টা করেছে। কিন্তু বর্তমানে সে সম্পতির দেখবার করার দায়িত্ব সোনারগাঁ সহকারী কমিশনার (ভুমি) এর উপর থাকায় কোন ব্যক্তি সেই সম্পতি দখল করতে পারেননি।

এদিকে গত কয়েকদিন আগে সোনারগাঁ উপজেলার সোনারগাঁও ডিগ্রী কলেজের পিছনে খুলিয়াপাড়া মৌজার আরএস ১৪৫ ও এসএ ৪৬ দাগের ১৭ শতাংশ নওয়ার এস্টেটের জমি দখল করে নিয়েছেন স্থানীয় প্রভাবশালী জালালউদ্দিন ও তার ছেলেরা। যে জায়গাটির মালিক ঢাকার নওয়াব এষ্টেটের পক্ষে মোতায়াল্লা মেজর নবার হাসান আস্করী।

স্থানীয়রা জানান, উপজেলা প্রশাসন যখন করোনা ভাইরাস মোকাবেলায় ব্যস্ত রয়েছেন সে সুযোগে মোগরাপাড়ার জালালউদ্দিন ও তার ছেলে হাসান, জাহান ও শরীফ গংরা ১৭ শতাংশ নওয়াব এস্টেটের পতিত সম্পতি নিজেদের জমি দাবি করে বেড়া নির্মান করে দখল নিয়েছেন।

এ ব্যাপারে জমি দখলকারী জাহান জানান, জমিটি নওয়াব এস্টেটের স্বীকার করে তিনি জানান তার বাবা জালালউদ্দিনের নামে জমিটির রেকর্ড আছে বলে দাবি করেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল মামুন জানান, এ জমিটির ব্যাপারে আমি তেমন কোন কিছু জানিনা আমি জমির মৌজা, দাগ খতিয়ান যাচাই বাছাই করে জমিটি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution