• রাত ১০:৪২ মিনিট মঙ্গলবার
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ
সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ

সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ

Logo


নিউজ সোনারগাঁ টু্য়েন্টফোর ডটকম: দিন শেষ হলেই খুশির ঈদ। ঈদের খুশিকে সবার মাঝে বিলিয়ে দিতে পরিবারের কর্তাদের চেষ্টার শেষ নেই। ঈদ উপলক্ষে যে যার সাধ্যমতো কাপড় চোপড় কেনা কাটার পর আসেন একটু ভাল খাবার কেনার দোকানে। সেই খাবারের সাথে যোগ করতে হয় একটু মাংস। আর এই মাংস কিনতেই নাভিস্বাস উঠছে সাধারণ মানুষের। আজ বুধবার সকালে সোনারগাঁয়ে বাজারগুলোতে লক্ষ্য করা গেছে এসব চিত্র। সরেজমিনে মোগরাপাড়া চৌরাস্তা, উদ্ধবগঞ্জ বাজার এলাকায় ঘুরে দেখা গেছে বাজারে মাংসের বাজারে ক্রেতাদের ভীড়। কোন দোকানে দাড়ানোর জায়গায় নেই। একটা মাংসের দোকানে ৪/৫ জন লোক মাংস কাটা ও বেচতে ব্যস্ত রয়েছে। ক্রেতারা মাংসের দোকানে গিয়ে মাংস টিপে রং ও গরুর দাত দেখা ও বুঝার চেষ্টা করছেন। অনেক ক্রেতা এক দোকান থেকে ঘুরছে আরেক দোকানে ঘুরছেন কম দামে আসায়। কিন্তু ক্রেতাদের ভাগ্যে জুটছেনা কমদামে মাংস ফলে অনেকে ভীড় করছেন মুরগীর দোকানে। মুরগীর দোকানে গিয়েও দাম শুনে কপালে ভাজ পড়েছে ক্রেতাদের। বয়লার মুরগী গত সপ্তাহে ছিল ১৯০-২০০ টাকা সেই বয়লার মুরগী আজ ২৭০ টাকা, সোনালী ছিল ৩১০টা সেটা আজ বিক্রি হচ্ছে ৩৭০ টাকা।

মুরগীর দোকানে মুরগী কিনতে আসা ক্রেতা মহিউদ্দিন জানান, তিনি একটি বে সরকারী কোম্পানীতে চাকরী করেন, তিনি যে টাকা বেতন পেয়েছেন সে টাকা দিয়ে পরিবারের সদস্যদের জন্য টুকিটাকি কাপড় চোপড় কিনেছেন এখন আসছেন চাল, ডাল, সেমাই ও মাংস কিনতে। চাল ডাল কিনে এখন তিনি এসেছেন মাংসের দোকানে কিন্তু তার যে আয় সে টাকা দিয়ে এক কেজি গরুর মাংস কিনা কস্টকর আবার এক কেজি গরুর মাংস তার পরিবারের একবেলা হবে না সেজন্য চিন্তা করছেন মুরগী কিনবেন। মুরগীর বাজারে গিয়েও তিনি হতাশ প্রতি কেজি বয়লার মুরগীতে বেড়েছে ৭০/৮০ টাকা। তিনি দু:খ প্রকাশ করে বলেন, ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ। এটা আসলে বড় লোকের জন্য গরীরের ঈদ মানে বুক ফাটা আর্তনাদ প্রতিটি পরিবারের কর্তাদের।

মুরগী ব্যবসায়ী রফিকুল জানান, ঈদকে সামনে রেখে মুনাফা ভোগী ব্যবসায়ীরা ফার্মেই দাম বাড়িয়ে দিয়েছে আমরা তাদের কাছ থেকে এনে কেজিতে ১০টাকা লাভে বিক্রি করি। তিনি জানান, গত দুই দিন ধরে মুরগীর দাম বেড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution