• দুপুর ২:৪৩ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে ২ দিনের মধ্যে নদী দখলকারীদের গুড়িয়ে দেওয়ার নির্দেশ

সোনারগাঁয়ে ২ দিনের মধ্যে নদী দখলকারীদের গুড়িয়ে দেওয়ার নির্দেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলা মেঘনা নদী ও শাখা নদীগুলো দখল করে রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ধিক্কার জানালেন বাংলাদেশ নদী রক্ষা কমিটির চেয়ারম্যান ও সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার। সেই সাথে তিনি এসব দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে। রবিবার বিকালে সোনারগাঁ উপজেলা নদী রক্ষা কমিটির সাথে এক মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আজ সকাল থেকে আমি সোনারগাঁয়ের মেঘনা নদী পরিদর্শন করলাম। বর্তমানে মেঘনা নদীর অবস্থা ভয়াবহ। যেভাবে সিমেন্ট কোম্পানীগুলো নদী দখল করে আছে তাতে মনে হচ্ছে তারাই নদীর মালিক। এসব দখলদাররা যতই ক্ষমতাশীল হোক না কেন আগামী দু দিনের মধ্যে তাদের স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে। প্রয়োজনে নদী রক্ষা কমিশন থেকে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্গলাবাহিনী এনে এ অভিযান চালানো হবে। এসময় তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন আপনারা কি করেন। এগুলো প্রতিষ্ঠান নদী দখল করে নিলো আপনারা কোন ব্যবস্থা গ্রহন করলেন না। তাদের বিরুদ্ধে একটাও মামলা করলেন না। শুধু নোর্টিশ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। শুরু নোর্টিশ দেওয়া তো আপনাদের কাজ না। আজ থেকে অভিযানে নেমে যান। আমি আপনাদেও সাথে আছি। প্রয়োজন হলে এসব দখলদারদের তালিকা আমি প্রধানমন্ত্রীর কাছে দেব। কারো হুমকি দামকিতে আতংকিত হওয়ার কিছু নেই। প্রয়োজন আমার সাথে সব সময় যোগাযোগ করবেন। আপনাদের কোন সমস্যা হলে আমি দেখবো। এসময় তিনি এসিল্যান্ডকে উদ্দেশ্য করে বলেন, যেখানে পানি চলে আসে সেটা সরকারী সম্পতি। নদীর জমি কখনো কারো হতে পারে না। যে জমি ভেঙ্গে নদীতে চলে যায় সেটা সেটা অফেরত যোগ্য সেটা সরকারের। আপনারা যখন কোন জমির নাম জারি দেবেন তখন সিএস পর্চা দেখে ভালো দেখে নামজারি দেবেন। এসময় তিনি সবার উদ্দেশে বলেন দেখেন আপনারা যদি নদী দখল ১০তলা-৫তলা বিডিং করেন সেখানে কি পানি ছাড়া বাচতে পারবেন। বাঁচার জন্য অবশ্যই পানি দরকার। তাই দেশের নদীগুলোকে বাাঁতে হবে। সেজন্য দখলদারদের বিরুদ্ধে মামলা করে আইনের আওতায় আনতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীসুর ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন  জেলা পরিষদেন সদস্য মোস্তাফজুর রহমান মাসুম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়া, বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হক, ইফসুফ দেওয়ান, মহিলা সমিতির সভাত্রেনী জাহারানা বেগম, সাংবাদিক ফরিদ হোসেন, মনিরুজ্জামান মনির, পনির হোসেন, আবুবকর সিদ্দিক, নারায়ণগঞ্জ জেলা নদী রক্ষা কমিটির সভাপতি জামান ভুইয়াসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution