• সকাল ১১:২৮ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে এবার ভুল চিকিৎসায় ছাগরের মৃত্যু

সোনারগাঁয়ে এবার ভুল চিকিৎসায় ছাগরের মৃত্যু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ে ১০ দিনের ব্যবধানে ভুল চিকিৎসায় ২ জন প্রসূতির মৃত্যুর পর এবার ভুল চিকিৎসা ও পিয়নের দেয়া ইনজেকশনে একটি ছাগরের মৃত্যু হয়েছে। এছাড়া আরো ৩টি ছাগর পঙ্গু হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

প্রাণী সম্পদ কার্যালয়ের পিয়ন দিয়ে চিকিৎসা করা হয় বিভিন্ন প্রাণীর। ২২ সেপ্টেম্বর রোববার দুপুরে প্রাণী সম্পদ কার্যালয়ের পিয়নের ইনজেকশনে টুটুল মিয়া ইনজেকশন পুশ করে একটি উন্নত জাতের ছাগলের মৃত্যু হয়েছে। এছাড়াও আরো তিনটি ছাগল ও একটি ভোড়া পঙ্গু হয়ে যায়। তবে এ ঘটনার বিষয়ে দায়ী করেছেন ভেটনারী ইনচার্জ শাখাওয়াত হোসেনকে।ছাগরের মালিক অভিযোগ করেন ভুল চিকিৎসা ও পিয়নকে দিয়ে ইনজেকশন পুশ করানোর জন্যই ছাগলের এ অবস্থা হয়েছে।

জানা যায়, উপজেলার উদ্ভবগঞ্জ এলাকার ফারুক মিয়ার ছেলে রিফাত রংপুর থেকে তোতাপুরি নামের উন্নত জাতের চারটি ছাগল কিনে নিয়ে আসে। ছাগলগুলোর সর্দি হলে চিকিৎসার জন্য সোনারগাঁ উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে নিয়ে যায়। এসময় ওই কার্যালয়ে কোন ভেটনারী ডাক্তার না থাকায় ওই অফিসের পিয়ন টুটুল মিয়া ছাগলগুলোকে ইনজেকশন পুশ করে। এতে ঘটনাস্থলেই একটি ছাগলের মৃত্যু হয়। বাকী তিনটি ছাগল ইনজেকশন পুশ করার আধা ঘন্টা পর পঙ্গু হয়ে যায়।

ছাগলের মালিক রিফাত মিয়া জানান, ছাগলগুলোর সর্দি হলে পশু হাসপাতালে নিয়ে যাই। আমি ডাক্তার পিয়ন কাউকে চিনি না। পরে জানতে পারি আমার ছাগলগুলোকে যে ইনজেকশন দিয়েছেন তিনি এ হাসপাতালের পিয়ন। ইনজেকশন দেওয়ার পর পরই আমার একটি ছাগলের মৃত্যু হয়। আধাঘন্টা পর তিনটি ছাগল পঙ্গু হয়ে যায়।

সোনারগাঁ উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের পিয়ন টুটুল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শাখওয়াত স্যারের সাথে পরামর্শ করে ছাগলগুলোকে ইনজেকশন পুশ করেছি।

চিকিৎসা করতে পারেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি নিশ্চুপ হয়ে যান।

সোনারগাঁ উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের ভেটনারী ইনচার্জ ডা. শাখওয়াত হোসেন জানান, লোকবল কম থাকার কারণে এ অফিসের ছোটখাট কাজগুলো পিয়ন দিয়ে করানো হয়। তবে নিয়ম না থাকলেও কোন উপায় থাকে না।

সোনারগাঁ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution