• দুপুর ২:১২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
মাদক ব্যবসায়ী কিশোর গ্যাং, চাঁদাবাজদের তথ্য দিতে অনুরোধ এসপির

মাদক ব্যবসায়ী কিশোর গ্যাং, চাঁদাবাজদের তথ্য দিতে অনুরোধ এসপির

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সোনারগাঁ থানা চত্বরে থানা পুলিশের উদ্যোগে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে।

(১৮ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার বিকালে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে ওপেন হাউজ-ডে তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা খ সার্কেল এসপি মোঃ মাহিন ফরজী ও সোনারগাঁ প্রফেশনাল এ এস পি মোঃ শামীম হোসেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম সোনারগাঁয়ে মাদক, কিশোর গ্যাং, বাল্য বিবাহ, জঙ্গিবাদ, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ থানা এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নির্মূলে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন,আমি সোনারগাঁ থানায় যোগদান করার পর থেকে থানায় দালালদের দৌরাত্ম্য কমে গেছে। দালালদের সতর্ক করে থানায় তদবিরের জন্য না আসতে বলেন। এখন সেবা প্রার্থীরা দালাল ছাড়াই নির্বিঘ্নে থানায় আসা-যাওয়া করতে পারছেন। কেউ যদি মনে করেন থানা মানেই টাকা তাহলে এটা ভুল হবে। স্বল্প সময়ে জনগণের দোড়গোড়ায় আইনি সেবা প্রদানের লক্ষ্যে এবং নির্দিষ্ট এলাকার আইন শৃঙ্খলা বজায় রাখতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। বিট পুলিশিং কার্যক্রমে একজন এসআই ও একজন এএসআই নির্দিষ্ট একটি এলাকায় দায়িত্ব পালন করছেন। সেই এসআই ও এএসআই ওই এলাকার জনগণকে দ্রুততার সাথে আইনি সেবা দিচ্ছে। আইনি সেবা প্রদানে প্রয়োজন অনুসারে জনগণের দোড়গোড়ায় যাচ্ছে পুলিশ। সেই সেবা সোনারগাঁ থানার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ শুরু করেছি আমরা। বিট কার্যক্রম শুরু করার পর নির্দিষ্ট এলাকার জনগণের কাছ থেকে মাদক ব্যবসায়ী, মাদকসেবী, দালাল, ছিনতাইকারী সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য আসতে শুরু করেছে। আমরা সেই সব তথ্য নিয়ে আইনি প্রক্রিয়ায় কাজ করছি।

অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, বিট পুলিশিং কার্যক্রম বাংলাদেশ পুলিশের অত্যন্ত ইতিবাচক একটি পদক্ষেপ, যা বাস্তবায়নে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বেই সোনারগাঁ থানা পুলিশ নিজেদের সর্বোচ্চ মেধা দিয়ে কাজ করে যাচ্ছে। সোনারগাঁ থানায় বর্তমানে মামলা সহ পুলিশ সংশ্লিষ্ট কাজে সহায়তা পেতে ভুক্তভোগীদের কোনো টাকা লাগে না। থানায় কোনো সোর্স বা দালালদের স্থান নেই। সোনারগাঁ থানার ওসি তদন্ত তবিদুরর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওপেন হাউজ-ডে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুভাষ চন্দ্র সরকার, এএসআই পারভিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীগণ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution