• সন্ধ্যা ৬:৪৯ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা

পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিলের অভিযোগ তুলে গত ৬ দিন ধরে সোনারগাঁও পৌর সভার একাংশের প্রায় ৬শত বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে তিতাস ডিস্টিভিউশন কোং। গত শনিবার দুপুর থেকে দৈলেরবাগ সাবষ্টেশনের সামনে থেকে এ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। প্রথমে গ্যাস সঞ্চালন মেশিন নষ্ট বলে চালালেও পরে খবর নিয়ে জানা যায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া বিল আদায়ে ব্যর্থ হওয়ায় সকল সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাসের কর্মকর্তারা।

সোনারগাঁও পৌরসভার দৈলেরবাগ এলাকার সাবষ্টেশনে দায়িত্বে থাকা কর্মকর্তারা জানান, গত শনিবার দুপুরে তিতাসের হেড অফিস থেকে কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী এসে পৌরসভার একাংশের গ্যাস লাইনটি বিচ্ছিন্ন করে সংযোগ চাবিটি সাথে নিয়ে যান। এদিকে নোটিশ ছাড়া গ্যাস বিচ্ছিন্ন করায় বিপাকে পড়েছে বৈধ অবৈধ ও বকেয়া গ্যাস ব্যবহারকারীরা। গত কয়েকদিন তারা বহুভাবে চেষ্টা করেছেন তারা গ্যাস সংযোগগুলো দেয়ার জন্য কিন্তু তারা ব্যর্থ হয়ে অনেকে খাবার হোটেল থেকে খাবার কিনে খেয়েছেন অনেকে আবার বিকল্প হিসেবে মাটি ও টিনের বক্সকে চুলা বানিয়ে লাকড়ি দিয়ে রান্না করে আহার নিবারণ করেছেন।

অপরদিকে, অবৈধ ও বিল বকেয়াকারীদের সাথে বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মানববন্ধন করবেন বৈধ গ্যাস সংযোগকারীরা। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রাঙ্গণে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তারকে স্মারক লিপি প্রদান করবেন। সেজন্য গতকাল মঙ্গলবার উদ্ধবগঞ্জ বাজারে আলোচনায় বসেন বৈধ গ্যাস ব্যবহারকারীরা। সেখানে তারা মানববন্ধন ও স্মারক লিপির দেয়ার সিদ্ধান্ত নেন। এরপরও যদি গ্যাস সংযোগ না দেয়া হয় তাহলে তারা কঠোর আন্দোলনেন হুসিয়ারী দেন বৈধ গ্যাস সংযোগকারীরা।

আলোচনায় বৈধ গ্যাস সংযোগকারীরা বলেন, তিতাসের কিছু অসাধূ কর্মকর্তাদের যোগসাজশে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দেয়া হয়েছে। সে জন্য তিতাসের অনেক কর্মকর্তারা মোটা অংকের টাকাও নিয়েছেন। এছাড়া পৌরসভার বিভিন্ন চুনা ফ্যাক্টরী থেকে শুরু করে বিভিন্ন খাবার হোটেলগুলোতে অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। যা থেকে তিতাসের কিছু কর্মকর্তা মোটা অংকের মাসহারা নেন। কর্মকর্তারা সেসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে আইনানুগ ব্যবস্থা গ্রহন না করে বিনা নোটিশে বৈধ গ্যাস ব্যবহারকারীদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে এটা অন্যায়। কোন আইনে আছে একজন অপরাধীর জন্য ভাল মানুষকে হয়রানী করবে। সরকারের বিভিন্ন বাহিনী রয়েছে তিতাস ইচ্ছা করলে তাদেরকে নিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে অবৈধ গ্যাস ব্যবহারকারীদের তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করুক। দরকার হলে আমরা তাদের সহযোগিতা করবো কিন্তু বিনা নোটিশে গণহারে গ্যাস বিছিন্ন করা অন্যায়। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে বৃহস্পতিবার মানববন্ধন করে ইউএনও কাছে স্মারকলিপি প্রদান করবো।

এ ব্যাপারে তিতাস ডিস্টিভিউশন কোং সোনারগাঁ অঞ্চলে যোগাযোগ করলে তারা জানান উপরের নির্দেশে উর্ধ্বতন কর্মকর্তা লাইট বিচ্ছিন্ন করেছেন। কবে গ্যাস সংযোগ দিবেন সেটা তারাই বলেতে পারবেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম জানান, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করনের বিষয়টি অবহিত আছি। তিতাসের সাথে যোগাযোগ করে কি ব্যবস্থা করা যায় তা নিয়ে আলোচনা চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution