• সকাল ৬:০৮ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
ময়লার দুর্গন্ধে সোনারগাঁও পৌরবাসীর নাভিশ্বাস

ময়লার দুর্গন্ধে সোনারগাঁও পৌরবাসীর নাভিশ্বাস

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রায় দেড় মাস যাবত সোনারগাঁও পৌরসভার ময়লার ডাস্টবিনগুলো পরিষ্কার না করায় ময়লার উৎকট দুর্গন্ধে নাভিশ্বাস উঠেছে পৌরবাসীর মধ্যে। গত কয়েক বছর আগে সোনারগাঁও পৌরসভার গুরুত্বপূর্ণ ১২টি স্থানে এ ডাস্টবিনগুলো স্থাপন করা হয়। তবে হঠাৎ করেই বিগত প্রায় দেড় মাস ধরে পৌর কর্তৃপক্ষ এ ডাস্টবিনগুলোর ময়লা পরিষ্কার না করায় এলাকার মানুষ ময়লার পঁচা উৎকট দুর্গন্ধে ভোগান্তি পোহাচ্ছেন। বিশেষ করে পবিত্র রমজান মাস শুরু শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত গন্ধের কারনে অস্বস্থিতে পরেছেন স্থানীয়রা।

সরেজমিন বিভিন্ন মহাল্লা ঘুরে দেখা গেছে ডাস্টবিনগুলোতে ময়লা জমা হয়ে উপচে পরছে তাছাড়া ডাস্টবিন ভরে গিয়ে এর আশপাশের জায়গাগুলোতেও ময়লায় ভর্তি হয়ে আছে। বিশ্রী গন্ধের জন্য ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যাওয়া দায়। মানুষকে নাকে রুমাল চেপে ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যেতে দেখা গেছে।

সোনারগাঁও পৌসভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল কাদির জানান, প্রতিদিন পৌরসভার ডাস্টবিনগুলোতে গৃহস্থালি সহ বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা ফেলা হয়। বেশ কিছুদিন যাবত এ ময়লা পৌরসভার পক্ষ থেকে অপসারন করা হচ্ছে না তাই এ ময়লা জমে তীব্র বিশ্রী দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এ গন্ধের কারণে স্বাভাবিক ভাবে ডাস্টবিনের পাশে দিয় যাওয়া কঠিন। তাছাড়া রোজার পর এখন ঈদও শেষ হয়ে গেছে দেড় মাসে পঁচা গন্ধের কারণে মহল্লাবাসীর খুবই কষ্ট হচ্ছে।

তিনি জানান পৌরকর্তৃপক্ষকে এ ময়লা সরানোর কথা বললেও তারা ময়লা সরাতে অপরগতা প্রকাশ করেছেন।
উদ্ধবগঞ্জ এলাকার বাসিন্দা নাহিদ জানান, পৌরসভার ডাস্টবিনগুলো পরিস্কার না করার কারণে এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। দ্রুত এ ময়লা পরিষ্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে সোনারগাঁও পৌসভার কনজারভেন্সি ইন্সপেক্টর মো. সেলিম হোসেন জানান, সোনারগাঁও পৌরসভার ময়লা আবর্জনা যেখানে ফেলা হতো বর্তমানে সেখানে ফেলা যাচ্ছে না। কারণ ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে। এজন্য এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

কেন ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, যে জায়গায় এতদিন ময়লা ফেলা হয়েছে সে জায়গা গোলাম মশিহ নামে এক ব্যাক্তি দাবি করছেন। তাই ময়লা ফেলা এখন বন্ধ আছে। ময়লা ফেলা বন্ধ থাকায় পৌরবাসীর ভোগান্তি হচ্ছে কিন্তু সমস্যার সমাধান করে করে তো ময়লা ফেলা যাচ্ছে না।

তিনি জানান, ঈদের দুই আগে পৌরসভায় জরুরি মিটিং হয়েছে সেখানে ময়লা সরানোর ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

এ ব্যাপারে জানতে সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমানের সাথে মোবাইলে কয়েক বার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution