• সকাল ১০:০৬ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁও জাদুঘরে চৈত্র সংক্রান্তিতে শ্রেষ্ঠ কারুশিল্প পদক প্রদান

সোনারগাঁও জাদুঘরে চৈত্র সংক্রান্তিতে শ্রেষ্ঠ কারুশিল্প পদক প্রদান

Logo


চৈত্র সংক্রান্তি উপলক্ষে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে শ্রেষ্ঠ কারুশিল্পদের মাঝে পদক প্রদান করেছে। শুক্রবার চৈত্রের শেষ দিনে তাদের মাঝে এ পদক বিতরন করা হয়। আগামীকাল পহেলা বৈশাখ। এ উপলক্ষে ফাউন্ডেশন প্রাঙ্গনে বাঙালির নিজস্ব সংস্কৃতির আবাহনে চৈত্রসংক্রান্তি উদ্যাপন উপলক্ষে তিন দিনব্যাপী মেলা আজ থেকে শুরু হয়েছে। এতে কর্মরত কারুশিল্পী প্রদর্শনীসহ কারুপণ্যের বিভিন্ন ধরনের তৈজসপত্র, খেলনা, মুড়ি-মুড়কি, মিঠাই মন্ডার পসরা বসেছে। এতে বায়স্কোপ, পুতুলনাচ, গ্রামীণ খেলা ইত্যাদি চিত্তবিনোদনের ব্যবস্থা রয়েছে। এ উপলক্ষে শ্রেষ্ঠ কারুশিল্পী পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রবীন্দ্র গবেষক, ভাষা সংগ্রামী আহমদ রফিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ।

শ্রেষ্ঠ কারুশিল্প পদক ২০১৭ নির্বাচিত মাগুরা জেলার শালিখা উপজেলার শতপাড়া গ্রামের শোলার কারুশিল্পে শ্রী শংকর মালাকার, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাজিপাড়া গ্রামের জামদানি কারুশিল্পের মো: শাহ আলম মিয়া এবং জয়পুরহাট জেলার জামালপুর পালপাড়া গ্রামের টেপাপুতুল কারুশিল্পে শ্রী বিশ্বনাথ পালন এ তিনজন কারুশিল্পীকে প্রদক প্রদান করা হয়। তাঁদের প্রত্যেকে ১ ভরি ওজনের একটি স্বর্ণপদক, নগদ ৩০,০০০.০০ টাকা ও ১টি সনদপত্র প্রদান করা হয়। বৈকালিক লোকগানের আসরে শিল্পী এস বিজয়, ছোট খালেক দেওয়ান, রুবা মজুমদার, এবং ছোট্ট সোনামণিগণ অংশগ্রহণ করেন। বিপুল সংখ্যকদর্শক ফাউন্ডেশনের অনুষ্ঠানমালা উপভোগ করেন।

নিউজ সোনারগাঁ২৪ডটকম, ১৩ এপ্রিল শুক্রবার ২০১৮ইং


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution