• সকাল ৮:১১ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁও পৌরসভায় ২ দিন ধরে চলছে কর্মবিরতি, ভোগান্তীতে পৌরবাসী

সোনারগাঁও পৌরসভায় ২ দিন ধরে চলছে কর্মবিরতি, ভোগান্তীতে পৌরবাসী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সরকারী কোষাগার থেকে পৌরসভার কর্মচারী ও কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য সুযোগ- সুবিধা প্রদানের জন্য সারা দেশের ন্যায় সোনারগাঁও পৌরসভায় চলছে কর্মকর্তা ও কমর্চারীদের চলছে ২ দিন ব্যাপী কর্ম বিরতি। ফলে পৌরসভার কর্মকান্ড বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তীতে পড়েছে পৌরবাসী। এমনকি কর্মবিরতির ফলে গত দুদিন ধরে পৌরসভার বাতিও জ্বালানোও বন্ধ করে দিয়েছে তারা। এতে একদিকে যেমন সুবিধা বঞ্চিত হচ্ছে পৌরবাসী অপরদিকে চুরি ডাকাতি ও ছিনতাইয়ের ঝুঁকি নিয়ে অন্ধকারে পদ চলছে পৌরবাসী।

জানা গেছে, গত ২ বছর ধরে সারা দেশের পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা তাদের বেতন বোনাসসহ অন্যান্য আনুসাঙ্গিক সুযোগ- সুবিধা সরকারী কোষাগার থেকে দেয়ার জন্য আন্দোলন করে আসছেন। তারা প্রথম দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচীসহ অনশনও করেছেন। সরকার তাদের দাবি না মানায় তারা প্রত্যেকটি পৌরসভায় কর্মবিরতির সিদ্ধান্ত নেন। তারই ধারাবাহিকতায় গত ২ বছর ধরে তারা বিভিন্ন সময় কর্মবিরতি পালন করে আসছে। এরই অংশ হিসেবে গত ২ দিন ধরে তারা সোনারগাঁও পৌরসভার সামনে ব্যানার টানিয়ে কর্মবিরতি পালন করে আসছে। যদিও তারা ব্যানান টানিয়েই তাদের কর্ম সম্পদান করেছে কিন্তু কাউকে ব্যানারের সামনে অবস্থান করতে দেখা যায়নি। তারা ব্যানার টানিয়ে যে যার রুমে গিয়ে চা-নাশতা ও খোস গল্পে মেতে উঠেছেন। এদিকে টানা দুদিন কর্মবিরতির ফলে ভোগান্তীতে পড়েছেন পৌরবাসী। তারা পৌরসভায় এসে কাজ সম্পদান করতে না পারায় ক্ষেভে ফিরে যাচ্ছেন। অনেকে আবার জরুরী কাগজপত্র জমা ও নিবেন বলে দীর্ঘ সময় পৌরসভায় অবস্থান করছেন। কিন্তু তাদের কর্মবিরতির জন্য কাজ করতে না পারায় মহা বিপদে পড়েছেন। এর মধ্যে অনেকে হাতজোড়ও করছেন তাদের জরুরী কাজটি সম্পদান করে দিতে কিন্তু পৌরসভার লোকজন তাদের কথার কোন কর্ণপাত করছেন না। তারা তাদের মতো বসে টাইমপাস করছেন। তাদের কর্মসূচীর অংশ হিসেবে গত দুদিন ধরে পৌরসভার সকল এলাকার বাতিও বন্ধ রেখেছে। এতে করে পৌরসভায় চুরি ও ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটছে।

পৌরসভায় জম্ম নিবন্ধন নিতে আসা রাকিব জানান, আমি আমার মেয়ের জম্ম নিবন্ধনের সাটিফিকেট নিবো বলে দুদিন ধরে আমার কাজ ফেলে ঢাকা থেকে পৌরসভায় এসে ঘুরছি। তারা কোন কাজ করবে না জানিয়ে দিয়েছেন। এতে আমি খুবই সমস্যায় পড়েছি। সাটিফিকেটটি না নিতে পারলে আমি তার স্কুলের এডমিশনও করাতে পারছি না। তারা কবে কাজ শুরু করবেন তাও বলছেন না। এ সময় তিনি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, এভাবে সাধারণ মানুষকে জিম্মি করে তাদের দাবি দাওয়া আদায় যে এ দেশে কবে শেষ হবে একমাত্র আল্লাহই জানেন।

এ ব্যাপারে পৌরসভার সচিব সামসুল আলম জানান, সরকারী কোষাগার থেকে বেতন বোনাসসহ অন্যান্য সুবিধা পাওয়ার লক্ষ্যে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা কর্মবিরতি পালন করছি। সরকার আমাদের দাবি মেনে নিলে আমরা আমাদের কর্মসূচী প্রত্যাহার করে নেব।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution