• বিকাল ৩:৫২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
করোনার হটস্পট সোনারগাঁয়ে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান

করোনার হটস্পট সোনারগাঁয়ে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান

Logo


নিউজ সোনারগাঁ টুূূূয়েন্টিফোর ডটকম: করোনার হটস্পট সোনারগাঁয়ে সরকারি নির্দেশ অমান্য করে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান। করোনা প্রাদুর্ভাবের জন্য সরকার দেশে সকল ধরনের গণ জামায়েত, সভা সমাবেশ, মিলাদ মাহফিল, সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিলেও এ নির্দেশ উপেক্ষা করে উপজেলার বিভিন্ন স্থানে গণ জামায়েত করে এসব অনুষ্ঠানের আয়োজন অব্যাহত আছে।
গত ৩০ মে শনিবার সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের প্রতাপের চর এলাকায় সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান ও কাঁচপুরে ছাত্রদলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকী পালন করেন। এ উপলক্ষে রীতিমতো প্যান্ডেল করে সভার আয়োজন করা হয়। এতে প্রতিটি ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়। বিভিন্ন ইউনিয়ন থেকে এভাবে লোকজন জড়ো হওয়াতে সেখানে করোনা ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।
এদিকে, হিন্দু ধর্মের ত্রিকালধর্ষী মহাপুরুষ শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষচারীর ১৯ জৈষ্ঠ্য তিরোধান উৎসব উপলক্ষে গৌতম বণিক নামে বারদী এলাকার স্থানীয় এক প্রভাবশালীর নেতৃত্বে গত ২৭মে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।
অপরদিকে একই দিন পৌরসভার সোনারগাঁও জাদুঘরের পাশে মুক্তিযোদ্ধা ওসমান গনির বাড়ীতে আয়োজন করা হয় ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন জায়গা থেকে মুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের বিপুল সংখ্যক সদস্য অংশ নেন। এ অনুষ্ঠানে যথারীতি প্যান্ডেল করে আনুষ্ঠানিকতা করা হয়। এভাবে বিভিন্ন এলাকার মানুষ একত্রিত হয়ে অনুষ্ঠান করায় স্থানীয়রা করোনা ভীতির মধ্যে রয়েছে। তবে এসব অনুষ্ঠানের আয়োজকরা বলছেন তারা সামাজিক দূরত্ব মেনেই এসব অনুষ্ঠানের আয়োজন করেছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে সরকার সামাজিক দূরত্ব বজায় রেখেও এসব অনুষ্ঠান করার অনুমতি এখনো দেয়নি। যদিও ৩১ মে থেকে সীমিত আকারে অফিস আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান ও গণ পরিবহন খোলার নির্দেশনা দেয়া হয়েছে তবে গণ জামায়েত করে অনুষ্ঠান করার অনুমতি এখনো দেয়নি।
সোনারগাঁয়ের সচেতন মহলের অভিযোগ সমাজের সম্মানিত ব্যক্তিরা যদি এভাবে নিয়ম ভেঙ্গে গণজামায়েত করে অনুষ্ঠান করেন তাহলে সাধারণ মানুষ নিয়ম ভাঙ্গার ব্যাপারে আরো বেশী উৎসাহিত হবে। এমনিতেই সোনারগাঁয়ে ব্যাপকভাবে করোনার প্রার্দুভাব দেখা দিয়েছে। এ পর্যন্ত প্রায় ২০০ জনের বেশী করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০জন।
এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, আসলে সরকার তো সবকিছুই খুলে দিয়েছেন সেখানে স্বল্প পরিসরে কিছু অনুষ্ঠানও করতে পারবে পারে।

Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution