• সকাল ৮:২৭ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
জাদুঘরের যানজট নিয়ে এলাকাবাসীর ক্ষোভ, প্রশাসনে স্বজন প্রীতির অভিযোগ

জাদুঘরের যানজট নিয়ে এলাকাবাসীর ক্ষোভ, প্রশাসনে স্বজন প্রীতির অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েনন্টিফোর ডটকম: বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে প্রতিদিনই তীব্র যানজেটর সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাদুঘরের মুল ফটকের সামনে সরকারী জমিতে নির্মান করা কয়েকটি আধাপাকা দোকানপাট উচ্ছেদ করছে। কিন্তু মুল পাকিংয়ের সামনে রাস্তার উপর গড়ে তোলা দোকারপাট উচ্ছেদ না করায় প্রতিদিনই তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তীতে পড়ে স্থানীয় এলাকাবাসী ও দর্শনার্থীরা। যানজটের কারনে জাদুঘরের সামনে একাংশ রেখে অন্য অংশ উচ্ছেদ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশও করেছে স্থানীয়রা। বর্তমানে তীব্র যানজটের কারনে ভোগান্তীর জন্য উপজেলা প্রশাসনকে দায়ী করছে তারা।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, দিঘিরপাড় গণবিদ্যালয়ের সামনে সরু ব্রিজ থেকে শুরু করে জাদুঘরের পাকিং পর্যন্ত দেয়াল ঘেষে কিছু অসাধু দোকানদার দোকান নির্মান করে তাদের গোডাউন হিসেবে ব্যবহার করছে। সেজন্য মোগরাপাড়া চৌরাস্তা থেকে আসা গাড়ীগুলো ঠিকমত চলাচল করতে পারে না। অপরদিকে পাকিং থেকে বের হওয়া গাড়ীগুলোও দোকানের জন্য বের হতে পারে না। এতাবস্থায় পানাম নগরী থেকে আসা গাড়ীগুলো মোগরাপাড়া চৌরাস্তা আসতে পারে না এ দোকানগুলোর কারনে। ফলে ত্রিমুখী গাড়ীর চাপে প্রতিদিন জাদুঘর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

যানজট থেকে নিরসনের জন্য উপজেলা প্রশাসন জাদুঘরের মুল ফটকের সামনে দোকানগুলো উচ্ছেদ করলেও তার কিছুদুর সামনে রাস্তার উপর নির্মান করা দোকানগুলো উচ্ছেদ না করার কারনে মুলত এ যানজট সুষ্টি হচ্ছে বলে মনে করেন স্থানীয়রা। যানজট নিরসনে একপাশ উচ্ছেদ করে আরেক পাশ উচ্ছেদ না করায় তারা উপজেলা প্রশাসন উপর স্বজনপ্রীতির অভিযোগ তুলেন।

এলাকাবাসী জানান, জাদুঘরের সামনে যানজট নিরসনে আমরা সরকারী জমির পাশাপাশি পাকিংয়ের সামনে ও দেয়াল ঘেষে যে সকল অবৈধ দোকান তৈরী করা হয়েছিল সেগুলোও উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসনকে জানিয়েছি  এবং দেখিয়ে দিয়েছি। কিন্তু প্রশাসন অজ্ঞাত কারনে সেগুলো ‍উচ্ছেদ না করেই চলে গেছে। পরবর্তিতেও আমরা ফোনে জানিয়েছেছি কিন্তু কোন উচ্ছেদই হয়নি ফলে ভোগান্তীতে এলাকাবাসীসহ দশনার্থীরা|

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, উচ্ছেদ করতে কিছু কাগজপত্র লাগে। ইচ্ছা করলেও কাউকে উচ্ছেদ করা যায় না বলে তিনি নিজের অক্ষমতা প্রকাশ করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution