• সন্ধ্যা ৭:৪৭ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে বখাটেদের উৎপাত নারী ও শিশুসহ আতঙ্কে সাধারন মানুষ

সোনারগাঁয়ে বখাটেদের উৎপাত নারী ও শিশুসহ আতঙ্কে সাধারন মানুষ

Logo


আশরাফুল আলম, বর্তমান করোনা কালীন সময়ে সোনারগাঁ উপজেলার বিভিন্ন স্থানে লাগামহীন হয়ে পড়েছে বখাটেদের উৎপাত। দিন রাত যে কোন সময় ঘরের বাহির হলেই রাস্তাঘাটে, দোকানপাটে, হাট বাজারে, পাড়া-মহল্লার সর্বত্রই চোখে পড়ে কর্মহীন, বেকার বখাটে যুবকদের আনাগোনা। দেশে করোনা প্রার্দূভাব শুরু হওয়ার পর থেকে শিক্ষাঙ্গন, বিনোদন কেন্দ্র, বিভিন্ন স্থানে ভ্রমন, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, গান-বাজনা প্রায় বন্ধ থাকায় কর্মহীন বেকার যুবকরা লিপ্ত রয়েছেন বখাটেপনায়। তেমন কোন রকম কাজকর্ম না থাকায় পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ উঠতি বয়সের তরুন যুবকরাও বখাটে পনার পাশাপাশি তাস খেলা, লুডু খেলা, কেরাম খেলা, মটর বাইক নিয়ে দিনভর পাড়া-মহলায় ঘুরাফেরা, বিভিন্ন স্টাইলে চুল, দাড়ি কামিয়ে, থ্রী কোয়াটার পেন্ট ও টিশার্ট পরিধান করে বখাটেপনায় লিপ্ত রয়েছেন। বখাটেপনার পাশাপাশি উঠতি বয়সের তরুন, যুবকরা বিড়ি সিগারেট, মদ, বিয়ার, গাঁজা, ফেনসিডল, ইয়াবাসহ বিভিন্ন মাদকাসক্ত হয়ে পড়ছে। তাদের এসব বখাটেপনার কারনে আতঙ্ক বিরাজ করছে শিশু ও নারীসহ সাধারন মানুষের মাঝে। তাছাড়া যুবকদের বখাটেপনা ও মাদকাসক্ত হওয়ার কারনে সোনারগাঁ উপজেলার প্রায় সর্বত্রই চলছে বেহায়াপনা, বেপরোয়া আচরন, দ্বিধা বিভক্তি, আদিপত্য বিস্তার, মারামারি, খুন, ধর্ষণ, রাহাযানিসহ নানাবিধ অসঙ্গতি। এসব কারনে আগের যে কোন সময়ের তুলনায় সোনারগাঁ উপজেলায় দিন দিন অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে। বখাটে এসব যুবকদের কর্মকান্ডে হতাশ অভিভাবক মহল ও সচেতন নাগরিক সমাজ।

বখাটে এসব যুবকদের বিষয়ে জানতে চাইলে স্থানীয় ভাবে গড়ে ওঠা বিভিন্ন সামাজিক সংগঠনের কর্তা ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী, সুশিল সমাজের লোকজন বলেন, করোনা কালীন সময়ে উপজেলা প্রশাসন ও পুলিশি তৎপরতা অনেকটা স্থবির হয়ে পড়ায় এবং সামাজিক ভাবে প্রতিরোধ ব্যবস্থা গড়ে না ওঠায় সোনারগাঁয়ে এখন আগের যেকোন সময়ের তুলনায় বখাটেদের উৎপাত বেড়ে লাগামহীন হয়ে পড়ছে। যার ফলে বখাটেপনা ও মাদকাসক্ত হওয়ার কারনে সমাজের বেকার তরুন যুবকরা চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপরাধ মূলক বিভিন্ন কাজে সঙ্গে জড়িত হচ্ছে। তাই এই বখাটেপনায় লিপ্ত এলাকার যুব সমাজকে মরন নেশা মাদক ও বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড থেকে মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনকে এ ব্যাপারে আরও তৎপরতা বাড়ানোর জন্যে আহবান জানান সচেতন মহল।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, রাস্তাঘাটে বখাটেদের উৎপাতের বিষয়ে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এদের বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া বখাটেদের বিরুদ্ধে সামাজিক ভাবে অভিভাবক মহল থেকে সুনিদিষ্ট অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution