• সকাল ১০:৩১ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে রোজাকে ঘিরে বাড়ছে সবজি ও মাংসের দাম

সোনারগাঁয়ে রোজাকে ঘিরে বাড়ছে সবজি ও মাংসের দাম

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

রমজান মাস আসতে আরও দুইদিন বাকি। কিন্তু পবিত্র মাহে রমজান মাসকে কেন্দ্র করে কাঁচা বাজারে বেড়েছে সব ধরণের সবজির দাম। প্রতি সবজির দাম ১০-২০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। বিক্রেতারা দাম তেমন একটা বৃদ্ধি পায়নি দাবি করলেও ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। রোববার (৫ মে) সোনারগাঁ এলাকার মোগরাপাড়া চৌরাস্তার অন্যতম কাঁচা বাজারে দেখা যায় এমন চিত্র। এতে ক্রেতা ও বিক্রেতার মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।

মোগরাপাড়া চৌরাস্তার কাঁচা বাজার ঘুরে দেখা যায়, রমজানকে সামনে রেখে প্রায় সব সবজিতেই কেজি প্রতি ১০-২০ টাকা বৃদ্ধি পেয়েছে। গত সপ্তাহে বেগুন, পটল, ধনে পাতা, লাউ নিত্য প্রয়োজনীয় সবজিগুলো ৪০-৫০ টাকার মধ্যে পাওয়া গিয়েছিল। কিন্তু আজ বাজার ঘুরে দেখা যায়, যে বেগুন গতকাল ৩০ থেকে ৪০ টাকা কেজি বিক্রি হত সে বেগুন, এক দিনের ব্যবধানে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকা, দুই দিনের ব্যবধানে কেজি প্রতি ১০ টাকা বেড়ে পটল বিক্রি হচ্ছে ৫০ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে করলা। শসা বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা কেজিতে। একই দামে বিক্রি হচ্ছে ঢেড়স ও টমেটো। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজিতে। লেবু হালি প্রতি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। লাউ প্রকারভেদে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা। রসুন বিক্রি হচ্ছে কেজি প্রতি ৮০ টাকা। আদা বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজিতে।

রমজানকে সামনে রেখে সবজির দাম বেড়েছে এই কথা মানতে নারাজ সবজি ব্যবসায়ীরা। তাদের দাবি, ফণীর আঘাতে অনেক সবজি ক্ষেতেই নষ্ট হয়ে গিয়েছে বা ভেসে গেছে। তাই সরবরাহ কম। রোজা উপলক্ষ্যে তারা কখনো দাম বাড়ান না। দাম বাড়ে মূলত সরবরাহ কম থাকলে। এখন সরবারহ কম, তাই দাম কিছুটা বেড়েছে।

রমজান মাসে ডিম ও ব্রয়লার মুরগির চাহিদা কমে যায়। বাজারে এই দুটি পন্যের দাম কমেছে। গত সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগির দাম কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা। প্রতি ডজন ডিমের দাম ১২ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ৯৬ টাকায়। গরুর মাংস কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৫৫০ টাকায়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution