• রাত ১:১৯ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁ টু গুলিস্থান: স্বদেশ পরিবহনে আনুমানিক ৭৩, দোয়েলে ৭৫ টাকা

সোনারগাঁ টু গুলিস্থান: স্বদেশ পরিবহনে আনুমানিক ৭৩, দোয়েলে ৭৫ টাকা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ১ জুন থেকে সারা বাংলাদেশে সীমিত আকারে ও স্বাস্থ্য বিধি মেনে গনপরিবহন চালু করার সিদ্বান্ত নিয়েছে সরকার।। সারা দেশের ন্যায় সোনারগাঁয়েও আগামী সোমবার থেকে মেঘনা থেকে গুলিস্থান বাস সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন বাস মালিক কর্তৃপক্ষ। তবে প্রতিটি গাড়ী স্বাস্থ্যবিধি মেনে সীমতি আকারে অথাৎ প্রতি গাড়ীতে শতকরা ৫০ ভাগ সিট খালি রেখে চলাচল করতে পারবে। সে হিসেবে প্রতি ২ জনের সিটে একজন যাত্রী বসে আসা যাওয়া করবেন। সে জন্য প্রতিটি যাত্রীর কাছ থেকে বাস মালিকরা ৮০% ভাড়া বেশী নিতে পারবে বলে জানিয়েছেন বিআরটিএ। সে হিসেবে সোনারগাঁয়ে গণপরিবহন ভাড়াও ৮০% বেশী নেয়া হবে বলে জানিয়েছেন মালিক কর্তৃপক্ষরা। সরকারী নির্দেশনা মোতাবেক মোগরাপাড়া চৌরাস্তা থেকে গুলিস্থানে স্বদেশ পরিবহনে কিলোমিটার হিসেবে আসতো ৪২ টাকা, তারা যাত্রীদের কাছ থেকে আদায় করতেন ৪০ টাকা। দোয়েল পরিবহন প্রতি কিলোমিটার হিসেবে মোগরাপাড়া চৌরাস্তা থেকে গুলিস্থানের ভাড়া হয় ৪৫ টাকা, তারা যাত্রীদের কাছ থেকে নিতেন ৪৩ টাকা। তবে সরকারী নির্দেশনা অনুযায়ী ৮০% ভাড়া বাড়লে স্বদেশ পরিবহনের ভাড়া আসবে ৭৫ টাকা, তারা যাত্রীদের কাছ থেকে নিবেন ৭৩ টাকা। দোয়েল পরিবহনের ভাড়া হবে প্রায় ৭৭ টাকা তারা যাত্রীদের কাছ থেকে নিবেন সম্ভবতঃ ৭৫ টাকা।

স্বদেশ পরিবহনের চেয়ারম্যান আব্দুর রহমান জানান, সরকারী নির্দেশনা মোতাবেক আগামী ১ জুন থেকে সীমিত আকারে স্বদেশ পরিবহন চলবে। তবে ২ জনের সিটে একজন করে বসিয়ে যাত্রী নিতে পারবে বলে নির্দেশনা দিয়েছে সরকার। সে জন্য প্রত্যেক যাত্রীর কাছ থেকে শতকরা ৮০% ভাড়া বেশী নিতে পারবে বলে নির্দেশ দিয়েছেন বিআরটিএ। সে হিসেবে সোনারগাঁ থেকে গুলিস্থানে স্বদেশ পরিবহনে একজন যাত্রীর ভাড়া আনুমানিক ৭৩ টাকা আসতে পারে। তিনি আরো জানান, সরকার যে ভাড়া নির্ধারণ করে দিয়েছে তার চেয়ে বেশী কোন ভাড়া আদায় করা হবে না।

এ ব্যাপারে দোয়েল পরিবহনের চেয়ারম্যান আব্দুর সাত্তার প্রধান জানান, সরকারের নির্দেশনা মোতাবেক আমরা যাত্রীদের কাছ থেকে ভাড়া র্নিধারণ কররো। যাত্রীরা যাতে ভাড়া নিয়ে কোন ভোগান্তীতে না পরে সে দিকে খেয়াল রেখেই আমরা মালিকরা ভাড়া নিধারণ করবো। সে জন্য তিনি যাত্রীদের সরকারী নির্দেশনা মোতাবেক ভাড়া প্রদানের অনুরোধ জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution