• সকাল ৯:৪৮ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই

জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন নিয়ে এখন শহরময় ছাড়িয়ে জেলা উপজেলা পর্যায়ে ব্যাপক আলোচনা চলছে। ইতোমধ্যে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দন শীল। জেলা পরিষদ নিবাাচনে ইতোমধ্যে দুটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য প্রার্থী পাশ করেছে।

এদিকে জেলা পরিষদের সোনারগাঁ উপজেলা তিন নম্বর ওয়ার্ডে যারা মনোনয়ন জমা দিয়েছে তাদের মাঝে হাড্ডা হাড্ডি লড়াইয়ের আলোচনা চলছে।

এখান থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও প্রত্যহারের শেষ দিনে দুই জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। তারা হলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফারুক ওমর, এনামুল হক বিদ্যুৎ।

অপরদিকে সোনারগাঁ উপজেলা তিন নম্বর ওয়ার্ড দশটি ইউনিয়ন এবং একটি পৌরসভা রয়েছে। তবে পৌরসভায় প্রশাসক নিয়োগ থাকায় এবার ১০টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে ভোট গ্রহন হবে। সোনারগাঁ থেকে আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম ও জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল।

তাই রাজনৈতিক বোদ্ধ মহলের মতে ক্ষমতাসীন দলের প্রার্থীর সাথে জাপার প্রার্থীর সাথে লড়াই হবে। তবে ইকবালের সাথে সোনারগাঁয়ের জাতীয় পার্টির এমপির আশীর্বাদ রয়েছে।

তবে এই নির্বাচনে কেউ কাউকে এবার ছেড়ে দিবে না বলে জানান। প্রত্যেকেই নিজের শক্ত অবস্থান নিয়ে মাঠে ভোটারদের ধারে ধারে যাচ্ছে। তাদেরকেও ভোটাররা ভালো সারা দিচ্ছে। কিন্তু সকলেই জয়ের বেপারে আশাবাদি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ও সাবেক জেলা পরিষদের সদস্য মাসুম জানান, জেলা পরিষদের সদস্য হয়ে সোনারগাঁয়ের বিভিন্ন মসজিদ মাদরাসাসহ যেখানে যে বলেছে সেখানে জেলা পরিষদের অর্থায়নে ও নিজের অর্থ দিয়ে উন্নয়ন করেছি। জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে জয়ী করবে আমি বিশ্বাস করি।

এব্যাপারে জেলা পরিষদের সদস্য আবু নাঈম ইকবাল জানান, গত জেলা পরিষদ নির্বাচনে আমি প্রতিদ্ধন্ধিতা করেছিলাম। সে নির্বাচনে প্রতিদ্ধন্ধি প্রার্থীর সাথে ভোটে ড্র করি। অবশেষে ভাগ্যের কাছে আমি হার মেনেছি। এবারও আমি প্রার্থী হয়েছি আল্লাহ চাহে তো জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তিনি আরো জানান, তিনি জনপ্রতিনিধি না হলেও শিক্ষা ও ক্রীয়াঙ্গনে অনেক উন্নয়ন করেছেন। তিনি নির্বাচিত হলে মসজিদ মাদ্রাসা ও অবকাঠামো উন্নয়নে কাজ করে যাবেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তরিখ আগামী সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৮ সেপ্টেম্বর। আপীলের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহন ১৭ অক্টোবর।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution