• রাত ১০:৪২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
তৃনমূল ভঙ্গুল আওয়ামীলীগকে বাঁচাতে লড়ছেন কায়সার

তৃনমূল ভঙ্গুল আওয়ামীলীগকে বাঁচাতে লড়ছেন কায়সার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার তৃনমুল আওয়ামীলীগের নেতাদের বাঁচাতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়ছেন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত। নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে তিনি মাঠ চষে বেড়িয়েছেন। কিন্তু দল থেকে মনোনয়ন না দেওয়ার সোনারগাঁ উপজেলার ভঙ্গুর আওয়ামীলীগকে বাঁচাতে লড়াই করার জন্য স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিন্তু নেতাকর্মীরা প্রাণের দাবি নিয়ে বলছেন, এ আসনে এখনো নৌকার প্রার্থী ঘোষণা করেনি আওয়ামীলীগ। চূড়ান্ত হয়নি মহাজোটের প্রার্থীও। নৌকার প্রার্থী না দেয়ার কারনে নেতাকর্মীরা ধরে নিয়েছেন মহাজোটের প্রার্থী হিসেবে থাকছেন জাতীয়পার্টি থেকে মনোনিত বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাই। কিন্তু হাল ছাড়ছেন না আওয়ামীলীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। এখনো তিনি দাবি করছেন সোনারগাঁয়ে আওয়ামীলীগের প্রাণের দাবি এখানে নৌকার প্রার্থী দেয়া হোক। নেতাকর্মীদের দাবি মনোনয়ন দেয়ার পর নৌকা প্রতিক দেয়ার কোন সুযোগ না থাকলেও বাংলাদেশ আওয়ামীলীগ তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সমর্থন জানাবেন।
নেতাকর্মীরা আরও বলছেন, এখানে নৌকার দাবিতে একাধিক মনোনয়ন প্রত্যাশি থাকলেও অনেক আগেই হাল ছেড়ে দিয়েছেন ওইসব মনোনয়ন শিকারি নেতারা। অনেকেই মনোনয়ন দাবি করেছিলেন যাদের মধ্যে গণভবনের সামনে যাওয়ার মত পজিশন নেই অনেকের। এখন সোনারগাঁয়ে আওয়ামীলীগ বাঁচাতে নৌকার জন্য একাই লড়াই করছেন কায়সার হাসনাত। বাকিরা উধাও।

নেতাকর্মীদের অভিযোগ ওইসব আনাড়ি মনোনয়ন প্রত্যাশীদের নৌকার দাবিতে মনোনয়ন জমা দেয়ার কারনেই এখানে নৌকার প্রার্থী নিয়ে সংকট সৃষ্টি হয়েছে। অনেকেই ইউনিয়ন পরিষদ নির্বাচনেও জামানত হারাবেন তারাও মনোনয়ন কিনেছেন। যে কারনে নেত্রীর কাছে সোনারগাঁ আওয়ামীলীগ আরও হালকা হয়েছে। গত ২৭ নভেম্বর মনোননয়ন জমা দেওয়ার শেষ দিন সকাল বেলা কায়সার হাসনাত কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র দাখিল করেছেন। গণহারে নৌকার দাবিতে মনোনয়ন কেনার হরিলুটের কারনেই এখানে নৌকার প্রার্থী দেয়নি আওয়ামীলীগ। মনোনয়ন প্রত্যাশিদের সঙ্গে সাক্ষাৎকারের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, যেখানে অস্বাভাবিক মনোনয়ন প্রত্যাশি মনোনয়ন পত্র সংগ্রহ করেছে সেখানে বুঝতে হবে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে পারেননি।
তবে এর আগে কায়সার হাসনাত বলেছেন, আমি এমপি হতে আসিনি। আমি সোনারগাঁয়ের আওয়ামীলীগকে বাঁচাতে আসছি। কেন্দ্র থেকে আমাকে বলা হয়েছে মনোনয়ন পত্র দাখিল করতে। এখনও এখানে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হয়নি।

নেতাকর্মীরা মনে করছেন, আবদুল্লাহ আল কায়সার হাসনাতের স্বতন্ত্র প্রার্থী হওয়াটা দলের জন্য সঠিক সিদ্ধান্ত। সোনারগাঁ আওয়ামীলীগের বিশাল জনগোষ্ঠির সমর্থন ও কর্মীদের দলের ভিতর ধরে রাখতেই বুধবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে স্বতন্ত্র প্রার্থী হয়ে সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র দাখিল করেন আওয়ামীলীগের সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত। রবিবার তার মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার রাব্বী মিয়া।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution