• সকাল ৬:২৪ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

Logo


নিউজ সোনানগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে আওয়ামী লীগের কমিটি নিয়ে তৃনমুল নেতাদের মধ্যে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। নতুন গঠিত আহ্বায়ক কমিটি বৈধ, না কি আগের কমিটি বহাল চলছে তর্ক-বিতর্ক। নতুন আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই দুই ধারায় রাজনীতি হচ্ছে সোনারগাঁ আওয়ামী লীগে। কাদা ছোঁড়াছুঁড়িতে ব্যস্ত নেতারা। এক পক্ষ অন্য পক্ষকে অবৈধ ঘোষনা করে প্রতিহতের ঘোষনা দেন। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনাও ঘটেছে। এতে আওয়ামী লীগের সাধারণ কর্মী সমর্থকরা পড়েছেন বিপাকে। বিশেষ করে যারা একান্ত বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতি করেন। যারা কোন গ্রুপিংয়ে নেই তারাও, বিভ্রান্ত হচ্ছেন! জনমনে প্রশ্ন আসলে উপজেলা আওয়ামী লীগের কোনটা বৈধ কমিটি।

সম্প্রতি মাহফুজুর রহমান কালামের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে, কেন্দ্র থেকে দেওয়া চিঠিতে মাহফুজুর রহমান কালামকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলে বিগত উপজেলা নির্বাচনে তার ভূমিকার জন্য তাকে ক্ষমা করা হয়েছে। সেই মতে সম্মেলন করারও প্রস্তুতি নিচ্ছেন মাহফুজুর রহমান কালাম।

অপরদিকে গত ১৫ জুলাই আগে গঠন হওয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির নেতাদের দাবি, কেন্দ্রের ওই চিঠিতে কালামকে ক্ষমা করা হলেও তার পদ ফিরিয়ে দেওয়া হয়নি। তিনি সাধারণ কর্মী হিসেবে দলের পক্ষে কাজ করতে পারবেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, মাহফুজুর রহমান কালামকে কেন্দ্র থেকে যে চিঠি দিয়েছে তাতে তাকে ক্ষমা করার বিষয়টি বলা হয়েছে। আমাদের নতুন কমিটি বাতিলের বিষয়ে বলা হয়নি। তাকে ক্ষমা করা হলেও তাকে ভবিষ্যতে কোনো পদ দেওয়া হবে না। আমাদের কমিটি এখনও বহাল আছে তা বাতিল হওয়ার প্রশ্নই ওঠে না। আর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়াকে দলের গঠনতন্ত্র ভালোভাবে দেখার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, আপনারা ইতিমধ্যে বিভিন্ন পত্র-পত্রিকায়ও দেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব অবৈধ আহ্বায়ক কমিটি করায় তাদেরকে ভর্ৎসনা করেছেন এবং তাদের বলেছেন যে, জেলা কমিটির এই অধিকার নেই উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ার বা নতুন কমিটি দেওয়ার। কাজেই আমাদের পুরান কমিটি বহাল, নতুন কমিটি বাতিল। তার বড় প্রমাণ হচ্ছে কেন্দ্র থেকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আমাকে যে চিঠি দিয়েছে তাতে উল্লেখ করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান কালাম।

সুশাসনের জন্য নাগরিক- সুজনের সোনারগাঁ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, বিষয়টি তাদের অভ্যন্তরীণ দলীয় কোন্দল। এমনটা সুষ্ঠু ধারার রাজনীতির জন্য শুভকর নয়। এই বিভ্রান্তি দূর করতে কেন্দ্র থেকেই উদ্যোগ নেওয়া প্রয়োজন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution