• সন্ধ্যা ৬:২৯ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে একই স্থানে আ’লীগের দু’গ্রুপের সভা, রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

সোনারগাঁয়ে একই স্থানে আ’লীগের দু’গ্রুপের সভা, রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

Logo


নিউজ সোনারগা৭২৪টকম: সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে একই স্থানে আওয়ামীলীগের দু’পক্ষের সভা আহবান করা হয়েছে। এ সভাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা। তবে প্রশাসন বলেছে দু’পক্ষকে একই স্থানে সভা না করে ভিন্ন জায়গার করার করা বলা হয়েছে। তারা যদি একই স্থানে সভা করতে চায় তাহলে সংঘর্ষ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে সভা বন্ধ করে দেয়া হবে। তবে, আওয়ামীলীগের দু’পক্ষই এখনও একই স্থানে সভা করার সিদ্ধান্তের আনড় রয়েছে বলে জানিয়েছেন দু’পক্ষের আয়োজকরা।

জানাগেছে, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ দীর্ঘদিন ধরে কয়েকটি ভাগে বিভক্ত হয়ে তাদের কর্মসূচী পালন করে আসছে। এছাড়া সম্প্রতিকালে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন নিয়ে উপজেলা আওয়ামীলীগ দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে।একটি ভাগে রয়েছেন সাবেক এমপি কায়সার হাসনাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও কেন্ত্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহসম্পাদক এএইচএম মাসুদ দুলাল ও ড. সেলিনা আক্তার। অপর পক্ষে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, ডাঃ বিরু ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। আহবায়ক কমিটি ঘোষনার পরই একটি পক্ষ আরেকটি পক্ষকে প্রতিহতের ঘোষনা দিয়ে আসছে অনেক দিন ধরেই। তারই ধারাবাহিকতায় সোনারগাঁ উপজেলা যুবলীগের পক্ষ থেকে জামপুর ইউনিয়নের উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আজ শুক্রবার বিকাল ৩টায় জামপুর ইউনিয়ন যুবলীগের পক্ষে থেকে একটি বর্ধিত সভার আয়োজন করে। অপরদিকে, জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন উপলক্ষে একই বিদ্যালয়ে বিকাল ৩টায় সম্মেলনের প্রস্তুতিমুলক সভার আয়োজন করেছে। এ সভাকে ঘিরে আওয়ামীলীগের দুটি গ্রুপই স্ব- স্ব স্থানে থেকে প্রস্তুতি সম্পুন করেছে। তারা দু’পক্ষই যে কোন মুল্যে এখানে সভার করা ঘোষনা দিয়েছে। তবে এ সভাকে ঘিরে উভয় পক্ষের নেতাকর্মীরা মারমুখী অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে, স্থানীয়রা মনে করেন জামপুরে যুবলীগ ও জামপুর ইউনিয়ন আওয়ামীলীগ দু’পক্ষই শক্তিশালী অবস্থানে রয়েছে। ফলে এ সভাকে ঘিরে দু’পক্ষের মধ্যে যে কোন বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

এ ব্যাপারে সোনারগাঁ যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, আমরা সপ্তাহ খানেক আগে জামপুর যুবলীগের পক্ষ থেকে উটমা বিদ্যালয়ে সভা করার জন্য প্রশাসনকে জানিয়েছে। আমাদের সভা করার কথা শুনে আরেকটি পক্ষ আওয়ামীলীগের মধ্যে সংঘর্ষের সৃষ্টি করে দলের বদনাম করার চেষ্টা করছে।

এ ব্যাপারে এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া জানান, জামপুর আওয়ামলীগের উদ্যোগে আমরা একটি প্রস্তুতিমুলক সভা ডেকে ছিলাম উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আসার কথা রয়েছে। কিন্তু এখন শুনি যুবলীগও নাকি একটি ভুয়া সভা করার সিদ্ধান্ত নিয়েছে। তারা একটি দ্ধন্দ তৈরী করার জন্য এ সভা আহবান করেছে। তবে যতই বাধা আসুক আমরা আমাদের সভা করার জন্য সকল প্রস্তুুতি সম্পুর্ন করেছি।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানিয়েছেন, উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সভা করার জন্য আওয়ামীলীগের কোন পক্ষই আমাদের কাছ থেকে কোন অনুমতি নেয়নি। তবে, দু’পক্ষকেই সহনশীল হয়ে একই স্থানে সভা না করে আলাদা আলাদা স্থানে সভা করার জন্য বলা হয়েছে। এরপর যদি কোন গ্রুপ না মানে তাহলে আমরা সভা বন্ধ করে দিব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, ব্যাপারটি আমি এ মাত্র শুনলাম। আমি থানা পুলিশের সাথে কথা বলে ঘটনাটির বিস্তারিত জেনে ব্যবস্থা নেব। দু’পক্ষের সংঘর্ষ এড়াতে প্রয়োজনে সভা বন্ধ করার ব্যবস্থা করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution