• সকাল ৮:০১ মিনিট শনিবার
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
এক কলেজে ছাত্রলীগের দুই সভাপতি !

এক কলেজে ছাত্রলীগের দুই সভাপতি !

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁও সরকারী কলেজের ছাত্রলীগের দেখা দিয়েছে পূর্বের ন্যায় বিভক্তি। কলেজটিতে ছাত্র সংগঠনের ক্ষেত্রে একটি কমিটির নেতৃত্ব দেয়ার কথা থাকলেও বর্তমানে কলেজটি দুই জন সভাপতি দাবি করে নিজেদের কমিটিকে বৈধ কমিটি বলে দাবি করে ফেষ্টুন ব্যানার লাগিয়েছেন। এ নিয়ে দুগ্রুপের সভাপতিই বলছেন তাদের কমিটির বৈধতা রয়েছে। এক কমিটির সভাপতি হচ্ছেন সজল ঘোষ, সাধারণ সম্পাদক হলে অনি আলম। অপরদিকে অন্য কমিটির সভাপতি হলেন জাহিদ হাসান নিলয় ও সাধারণ সম্পাদক হলেন আসিকুর রহমান আসিক।

জানাগেছে, সোনারগাঁ উপজেলার ঐতিহ্যবাহী কলেজ সোনারগাঁও সরকারী কলেজ (যা সোনারগাঁও ডিগ্রী কলেজ) নামে পরিচিত ছিল। সোনারগাঁয়ে কলেজ শিক্ষা বলতে শিক্ষার্থীরা এ কলেজ থেকে বিদ্যাপাঠ শুরু করেছেন। ১৯৬৯ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়। প্রথম দিকে কলেজটি ছাত্র রাজনীতি না থাকলে এরশাদ সরকার আন্দোলনে আগ থেকে কলেজটিতে ছাত্রলীগের ছাত্র রাজনীতি শুরু হয়।এর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ছাত্ররা ছাত্রলীগের রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে গেছেন। এদিকে গত কয়েক বছর ধরে বিশেষ করে আওয়ামীলীগ সরকার গঠন করার পর থেকে কলেজ ছাত্রলীগের মধ্যে দেখা দেয় বিভক্তি। সে সময় থেকে মুল দলের গ্রুপিংয়ের সাথে সাথে কলেজ শাখার ছাত্রলীগেও দেখা দেয় গ্রুপিং। সম্পতিকালে কিছুদিন আগে সজল ঘোষ সভাপতি ও অনি আলম সাধারণ সম্পাদক বলে দাবি করে কলেজ অধ্যক্ষর কাছে আংশিক কমিটি জমা দেন। এদিকে, নবীর বরন অনুষ্ঠানকে সামনে রেখে কলেজের বিভিন্ন ফেষ্টুন ব্যানারে জাহিদ হাসান নিলয় নিজেকে সভাপতি দাবি করেন। এনিয়ে কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে দেখা দিয়েছে টানাপোড়া।

এ ব্যাপারে কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি দাবীকারী সজল ঘোষ জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আজিজুল ইসলাম আজিজ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল এর স্বাক্ষরিত চিঠিতে আমাকে সভাপতি ও অনি আলমকে সাধারণ সম্পাদক করেছেন কিন্তু আরেকটি পক্ষ নিজেকে স্বঘোষিত সভাপতি দাবি করে আমাদের কলেজের কাজে বাঁধা প্রদান করছে।

এ ব্যাপারে কলেজ ছাত্রলীগের সভাপতি দাবিকারী জাহিদ হাসান নিলয় জানান, কলেজ গভানিং বর্ডির সদস্যরা আমাদের কলেজ ছাত্রলীগের দায়িত্ব দিয়েছেন। অপরদিকে আরেকটি পক্ষ কলেজ শাখার অনুমোদন এনে নিজেদের কলেজের ভিপি দাবি করছেন। তারা যদি কমিটি দাবি করে তাহলে নির্বাচনে আসুক দেখি কারা নির্বাচনে জয় লাভ করে। তিনি আরো জানান, তারা ছাত্রলীগের সভাপতি দাবি করেন কিন্তু তাদের কেউ চেনে না। তারা কলেজে আসেনা অথচ তারা বলে আমরা নাকি তাদের কলেজে প্রবেশ করতে দেইনা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution