• রাত ১০:৪৭ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, পরীক্ষার্থী ও অভিভাবকদের ক্ষোভ

সোনারগাঁয়ে ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, পরীক্ষার্থী ও অভিভাবকদের ক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এসএসসি পরীক্ষার প্রথম দিনে শনিবার ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রনীত প্রশ্নপত্রে ২০১৯ সালের পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরীক্ষার্থীরা। এ জন্য পরীক্ষার কেন্দ্র সচিবের অবহেলাকে দায়ী করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

শনিবার সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষা শুরু হয়। এদিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা হয়। সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার এনএএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীরা ভুল প্রশ্নে বাংলা প্রথম পত্র পরীক্ষা দেয়। সোনারগাওঁ জি আর ইনস্টিটিউশনের ২০জন পরীক্ষার্থী তাদের বহু নির্বাচনী পরীক্ষা ভুল প্রশ্নপত্রে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পরীক্ষার্থীরা জানান, সোনারগাঁওয়ের বৈদ্যেরবাজার এন এ এম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১২৩নং কক্ষে সোনারগাঁও জিআর ইনস্টিটিউশনের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীরা বাংলা প্রথম পত্রের নির্বাচনী পরীক্ষার প্রশ্নপত্র হাতে পেয়ে দেখতে পায় তাদেরকে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রনীত প্রশ্নপত্র দেয়া হয়েছে। বিষয়টি ওই কক্ষের দায়িত্বে থাকা শিক্ষককে অবগত করলে তিনি তাদেরকে বলেন,প্রশ্নে কোন সমস্যা নেই। প্রশ্ন ঠিক আছে। তারা বার বার বিষয়টি অবগত করলেও শিক্ষকরা তা আমলে না নিয়ে পরীক্ষার্থীদেরকে ভুল প্রশ্নপ্রত্রে পরীক্ষা দিতে বাধ্য করে।

পরীক্ষার্থী শাহরিয়ার রিয়াজ, সিনহা কবির, গোপাল, মো. রাকিব ও বিজয় জানান, আমরা প্রশ্নপত্র হাতে পেয়েই প্রশ্নে লেখা দেখতে পাই ২০১৮ সালের সিলেবাস অনুসারে এ প্রশ্ন। আমরা যা পড়েছি প্রশ্নে তার কিছুই নেই। কারণ এটা পুরনো সিলেবাস। আমাদের সিলেবাস হবে ২০১৯ সালের।

পরীক্ষার্থীদের অভিভাবকরা জানান, আমাদের ছেলে মেয়েরা ভাল পরীক্ষা দেয়া কথা কিন্তু ভুল প্রশ্ন পত্রের কারণে তাদের পরীক্ষা খুব খারাপ হয়েছে। এ ক্ষতি কিভাবে পূরন হবে?

এ ব্যাপারে ওই কেন্দ্রের কেন্দ্র সচিব কামাল হোসেন জানান, পরীক্ষার্থীদের কোন ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়নি। প্রশ্ন সঠিক আছে। এতে পরীক্ষার্থীদের কোন সমস্যা হবে না।

সোনারগাঁও জি আর ইনস্টিটিউশনের অধ্যক্ষ মো. সুলতান মিয়া জানান, ভুল প্রশ্ন পত্রের অভিযোগ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা আমার কাছে এসেছিল। আমি বিষয়টি শুনেছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ার বিষয়ে আমি অবগত নই। তবে দু’এক জন পরীক্ষার্থীর প্রশ্ন বিতরনে ভুল হয়েছিল। তাৎক্ষনিক বদলে দেয়া হয়েছে। যদি এ ধরনের ভুল হয়ে থাকে তাহলে আমি তা যাচাই করে যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution