• রাত ১২:০৭ মিনিট বুধবার
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ
ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস

ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: রাত পোহালে ঈদুল ফেতর। ঈদের আনন্দ ভাগাভাগি করতে বড় লোকের খবার তালিকায় অন্য খাবারের সাথে গরুর মাংস অন্যতম হলেও গরীবের থালে জুটছেনা  গরুর মাংস। সমাজের বিত্তবানদের দেয়া চাল সেলাই মিললেও মিলে না গরুর মাংস তাই পরিবারের সকলের মুৃখের দিকে তাকিয়ে মাংসের দোকানে ঘুরে ছাডি মাংস (মাংস থেকে ছেটে ফেলে দেয়া অবশিষ্ঠ অংশ) তাদের ভরসা। বাজারে প্রতি কেজি ছাডি মাংস মিলছে ৩০০ হতে ৩৫০টাকায়। গরীর লোকজন বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে দরদাম করে কিনছেন সেই মাংস।

মোগরাপাড়া চৌরাস্তাসহ উপজেলার বিভিন্ন মাংসের দোকানের পাশে গড়ে উঠেছে ছাডি মাংসের দোকান সাথে রয়েছে ভুড়িসহ অন্যান্য মাংস থেকে ফালানো মাংস। সেখানে সমাজের গরীর মানুষগুলো ভীড় করছে ছাডি মাংস কেনার জন্য। গরুর মাংস আকাশ ছোয়া দামে ছাডি মাংসই যেন তাদের ভরসা। সেখান থেকে কেউ আধা কেজি এক কেজি যে যার যার সামর্থ্য মোতাবেক পরিবারের জন্য কিনছে সেই মাংস।

ছাডি মাংস কিনতে আসা লোকজন জানায়, জিনিসপত্রের যেই দাম তেল চাল ডাল কিনতেই আমাদের অবস্থা কাহিল। সেখানে এতো দামের মাংস কিনা আমাদের মতো মানুষের স্বপ্ন। তবুও পরিবারের দিকে তাকিয়ে অনেক কষ্ট করে সামস্য মাংম নামের ছাডি মাংস কিনতে আসছি। গরুর মাংসের দোকানে মানুষের যেই ভীড় তা দেখে মনে অনেক কষ্ট লাগে। মানুষ কতো কতো মাংস কিনছে অথচ আমি একটু ছাডি কিনতে পরছিনা। মনে অনেক কষ্ট অনেক জ্বালা আমাদের মতো গরীবের তারপর বেঁচে আছি আলহামদুল্লাহ।

ছাডি বিক্রেতা আল -আমিন জানান, আগে সব মাংস গোস্তের দোকানদাররা ফেলে দিতো এখন আর ফেলে না এখন তারা ২৫০ টাকা কেজি ধরে আমাদের কাছে বিক্রি করে আমরা সেগুলো বাছাই করে খাওয়া উপযোগী মাংস টুকু রেখে গরীব মানুষের কাছে বিক্রি করি। এতে অনেক গরীব মানুষ এগুলো কিনে। অনেকেরে দেখে কষ্ট হয় আবার অনেকে এগুলো কিনতে পেরে যেন খুশি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution