• সকাল ৭:০৬ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

Logo


নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: রবিউল হুসাইন,  সােনারগাঁ প্রশাসনের আশ্বাসেই সন্তুষ্ট থাকতে হচ্ছে রাষ্ট্র ভাষা সংগ্রাম পরিষদের প্রথম আহ্বায়ক ভাষাসৈনিক এএসএম নুরুল হক ভূইয়ার পরিবারকে। তার মৃত্যুর ২২ বছর পার হলেও স্মৃতি রক্ষায় নেওয়া হয়নি কোনাে উদ্যোগ। পরিবারের পক্ষ থেকে সােনারগাঁ উপজেলার তালতলা – বারদী সড়কটি এ ভাষাসৈনিকের নামে করা এবং তার কবর ও পৈত্রিক বাড়িটি সংরক্ষণের দাবি জানানাে হলেও কোনাে পদক্ষেপই নেয়নি স্থানীয় প্রশাসন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড . এএসএম নুরুল হক ভূইয়া ১৯২৩ সালের ১ মে সােনারগাঁ উপজেলার নােয়াগাঁও ইউনিয়নের গােবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৯৮ সালের ২ এপ্রিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার ভাতিজা জামান ভূইয়া জানান, নুরুল হক ভূইয়ার মৃত্যুর পর থেকে তার। স্মৃতি রক্ষায় মৌখিক ও লিখিতভাবে প্রশাসনকে বারবার আবেদন জানানাে হয়েছে। কিন্তু প্রশাসন শুধু আশ্বাসই দিয়েছে আজ পর্যন্ত কোনাে ব্যবস্থাই নেয়নি ।

তার নাতি বায়জিদ হােসেন ভূইয়া বলেন, “ আমার দাদার অবদানের স্বীকৃতি আজও আমরা পাইনি।

সােনারগাঁ সাহিত্য নিকেতনের সভাপতি কবি রহমান মুজিব জানান , নুরুল হক ভূইয়া সােনারগাঁয়ের গর্ব । নতুন প্রজন্মের কাছে তার অবদান তুলে ধরতে স্মৃতি রক্ষার বিকল্প নেই ।

সােনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান জানান , “ আমি সােনারগাঁয়ে যােগদানের পর উপজেলার বেশ কয়েকটি সড়ক মুক্তিযােদ্ধা ও ভাষাসৈনিকের নামে করার জন্য মাসিক সভায় প্রস্তাব উত্থাপন করেছি । বিষয়টি প্রক্রিয়াধীন । আশা করি ভাষাসৈনিক নূরুল হক ভূইয়ার নামে | দ্রুতই সড়কের নামকরণ সম্ভব হবে । ‘


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution