• সকাল ৯:০১ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
মোগরাপাড়া চৌরাস্তার বন্ধ করা ৪টি হাসপাতাল ১২ ঘন্টার মধ্যে চালু

মোগরাপাড়া চৌরাস্তার বন্ধ করা ৪টি হাসপাতাল ১২ ঘন্টার মধ্যে চালু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: প্রশাসনের বন্ধ করা দেয়া মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ৪টি হাসপাতাল ১২ ঘন্টা না পেরুতেই খুলে ফেললো হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতাল মালিকরা বলেছে প্রশাসনের সাথে কথা বলেই তারা তাদের হাসপাতালগুলো চালু করেছে। অপরদিকে প্রশাসন জানিয়েছেন বিভিন্ন শর্তে মুচলেখা দিয়ে তাদের হাসপাতালগুলো খোলার অনুমতি দেয়া হয়েছে। বন্ধ করা হাসপাতাল ১২ ঘন্টা না পেরুতেই খুলে দেয়ায় স্থানীরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা জানিয়ে ১২ ঘন্টা কেন অন্তত ১২ দিন পর খোলা উচিত ছিল। কারণ যথাযথ ডাক্তার, নার্স ও প্রয়োজনীয় কাগজপত্র হাতে পাওয়ার আগ পর্যন্ত সির্ভিল সার্জেন এ হাসপাতালগুলো খুলে দেয়া কোন মতেই উচিত হয়নি।

জানা গেছে, গত দু’ মাসে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় কয়েকটি হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুসহ ২জন প্রসূতির মৃত্যু হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক এসব হাসপাতালগুলো পরিদর্শন করে সির্ভিল সার্জেন বরাবর রির্পোট প্রদান করেন। রিপোর্ট প্রদানের পর নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জেন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ চলতি মাসের ১ তারিখে অভিযান চালিয়ে সোনারগাঁ জেনারেল হাসপাতাল, রয়েল স্পেসালাইজড হাসপাতাল, মেডি-কেয়ার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও মাতৃসেবা হাসপাতাল নামের ৪টি প্রতিষ্ঠানকে সাময়িক ভাবে বন্ধ করে দেন। প্রতিষ্ঠানগুলি বন্ধ করে দেয়ার ১২ ঘন্টা না পেরুতেই তারা আগের মতোই তাদের কার্যক্রম শুরু করে। কোন কোন প্রতিষ্ঠান মাইক লাগিয়ে রোগীদের হাসপাতালে আনার চেষ্টা করেন। বন্ধ করে দেয়ার ১২ ঘণ্টা না পেরুতেই হাসপাতালগুলো খুলে পুরনায় তাদের সেবা কার্যক্রম চালু করায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা অভিযোগ করে বলেন, অনেক দিন পর অন্যায়ের প্রতিবাদ দেখলাম। নামে-বেনামে খোলা হাসপাতালগুলোতে কোন দিন প্রশাসনকে অভিযান পরিচালনা করতে দেখিনি। এবারই প্রথম নারায়ণগঞ্জ সিভিল সার্জেন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক অভিযান পরিচালনা করে দোষী হাসপাতালগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ছিলেন। কিন্তু ১২ ঘন্টার মধ্যে কিভাবে এসব দূর্নীতিগ্রস্থ প্রতিষ্ঠানগুলো চালু হলো তা আমাদের বোধগাম্য নয়। আমরা আশা করি বন্ধ করা হাসপাতালগুলি যদি সরকারী নিময়কানুন মেনে পরিচালনা করে এবং সরকারী ভাবে নিয়মিত মনিটরিংয়ের ব্যবস্থা করে তাহলে সাধারণ মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হবে না।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তকর্তা হালিমা সুলতানা জানান, মোগরাপাড়ার ৪টি হাসপাতাল সাময়িক ভাবে বন্ধ করা হয়েছিল। তাদের বলা হয়েছিল প্রত্যেক হাসপাতালে সার্বক্ষনিক রোগীদের দেখাশোনার জন্য একজন করে এমবিবিএস ডাক্তার, একজন ডিপ্লোমা নার্স, প্রয়োজনীয় কাগজপত্র ও যন্ত্রপাতিসহ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যদি তারা এ সব শর্ত মেনে চলতে পারে তাহলে হাসপাতালগুলো পরিচালনা করার সুযোগ দেয়া হবে। তবে তারা আমাদের কাছে সময় চেয়েছেন। আমরা একটি নিদিষ্ট সময় বেঁধে দিয়েছি সে সময়ে মধ্যে তারা সব শর্ত পূরন করতে পারলে হাসপাতাল পরিচালনা করতে পারবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution