• রাত ১০:৩৮ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে জুতা পায়ে ছাত্রদল নেতারা শ্রদ্ধা জানালেন শহীদদের

সোনারগাঁয়ে জুতা পায়ে ছাত্রদল নেতারা শ্রদ্ধা জানালেন শহীদদের

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: মহান বিজয় দিবস উপলক্ষে বীর শহীদদের বিনম্র শ্রদ্ধা জানাতে সারা দেশের ন্যায় বুধবার প্রথম প্রহরে সোনারগাঁয়েও মহান বিজয় দিবস পালন করে প্রশাসন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শ্রেনী পেশার মানুষ। দিবসটি উপলক্ষে পৌরসভার চিলারবাগ এলাকায় শহীদ মজনু পার্কে নির্মিত শহীদ বুদ্ধিজীবি বিজয় স্তম্ভে শ্রদ্ধা জানান তারা। এরই  ধারাবাহিকতায় সকাল সাড়ে ৯টার দিকে বিজয় স্তম্ভে শ্রদ্ধা জানাতে আসেন সোনারগাঁ থানা বিএনপ ‘র নেতাকর্মী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা। থানা বিএনপির শ্রদ্ধা নিবেদন শেষে থানা ছাত্রদলের পক্ষে শ্রদ্ধা জানাতে আসেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবসহ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদনে দেখা যায় খাইরুল ইসলাম সজিবসহ তার নেতাকর্মীরা জুতা পায়ে স্তম্ভে উঠে শহীদ বুদ্ধিজীবিদের শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানোর পর সে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে দেখা যায় খাইরুল ইসলাম সজিব ও তার নেতাকর্মীরা জুতা পায়ে বেঁধিতে উঠে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন। ছবিটি ভাইরাল হওয়ার পর ছাত্রদল নেতাদের এহেন কর্মকান্ডে হতভাগ হয়ে যান মুক্তিযোদ্ধারা ও সোনারগাঁবাসী। বিএনপি দেশের একটি শীর্ষ স্থাণীয় রাজনৈতিক দল। সে দলের ছাত্রদল নেতারা শহীদদের শ্রদ্ধা জানাতে এসে জুতো পায়ে বেঁধিতে উঠে শ্রদ্ধা নিবেদন এটি কি শ্রদ্ধা নাকি শহীদ বুদ্ধিজীবিদের অপমান সেটা নিয়ে সমালোচনা ঝড় বইছে পুরো সোনারগাঁয়ে।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব নিউজ সোনারগাঁ’ কে জানান, তারা জুতো পায়ে বেঁধিতে উঠেনি। বেঁধির সবগুলো সিড়ি সাদা ছিল সেজন্য তারা কোনটা উপরে আর কোনটা নিচে সেটা খেয়াল করতে পারেনি। সে জন্য ছবি তোলার সময় একটি সিঁড়ি উপড়ে উঠে গিয়ে ছিলেন। কিন্তু ফুল দেয়ার সময় তারা জুতো খুলেই উপরে উঠে ছিলেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার ওসমান গনি জানান, থানা বিএনপির নেতারা মহান বিজয় দিবসে বিজয়স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেছেন সেজন্য আমরা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সাদুবাদ জানাই। কিন্তু আমার প্রশ্ন হলো বিএনপি যদি স্বাধীনতার পক্ষের শক্তি হতো তাহলে দেশের এতো বড় একটি রাজনৈতিক দলের জেলা ছাত্রদল নেতারা জুতো পায়ে কখনো বিজয়স্তম্ভের বেঁধিতে উঠতে পারতো না। ছাত্রদল নেতাদের এমন কর্মকান্ডে আমি মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানাই। আমি মনে করি এজন্য ছাত্রদল নেতাদের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এবং সোনারগাঁবাসীর কাছে ক্ষমা চাইতে হবে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম জানান, জুতা পায়ে বেঁধিতে উঠা সর্ম্পূন নিষেধ ও এটি বুদ্ধিজীবি ও দেশবাসীর জন্য অপমান জনক। যারা এ কাজটি করেছে তারা অন্যায় করেছে। এ ব্যাপারে কি ব্যবস্থা নেয়া যায় সে বিষয়টি পুলিশ দেখবে। জুতো পায়ে যাতে কেউ বেঁধিতে উঠতে না পারে বা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে কোন ব্যবস্থা নেয়া হয়েছিল কিনা জানতে চাইলে তিনি জানান, আসলে শ্রদ্ধা নিবেদনের ব্যাপারটি থাকে উম্মুক্ত। সেখানে উপজেলা প্রশাসনের কিছু করার নেই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution